Dog Driving A Bike: বাইক চালাচ্ছে কুকুর! পেছনে বসে দুই আরেহী: ভিডিও
বাইক চালাচ্ছে কুকুর (Photo: Twitter)

নতুন দিল্লি, ২৭ অক্টোবর: কয়েকদিন আগেই কুকুরের হেলমেট পরে গাড়ি চড়ার ভিডিও ভাইরাল হয়েছিল। এবার ভাইরাল হল কুকুরের (Dog) বাইক চালানোর (dog driving a bike) ভিডিও। অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। আর এই ভিডিও সোশাল মিডিয়ায় পোস্ট হতেই জোর চর্চা শুরু হয়েছে। টুইটারে সেই ক্লিপটি ঘুরে বেরাচ্ছে। তাতে দেখা যাচ্ছে একটি কুকুর বাইক চালাচ্ছে , হ্যান্ডলে দুটি পা এবং বাকি দুটি পা নীচে রাখা। দু'জন লোক বসে রয়েছে পিছনের সিটে।

ভিডিওটি কে বা কারা তুলেছে তা পরিষ্কার না হলেও এটি এখন নেটিজেনদের মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করছে। কেউ কেউ বলছেন ভিডিওটি ব্রাজিলের কোথাও তোলা হয়েছে। ভিডিওটি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর হাজার হাজার ব্যবহারকারী দেখেন ও শেয়ার করেছেন। কেউ কেউ পুরো ঘটনাটি দেখে অবাক হয়ে গেছেন। কেউ কেউ লিখেছেন কুকুর বাইক চালাচ্ছে তাতে সমস্যার কিছু নেই, তবে হেলমেট পরলে ভালো হতো। কেউ কেউ মনে করছেন এই ভিডিও-র কারণে ভুল বার্তা যাবে। একজন লিখেছেন, "এটি খুব সুন্দর তবে আমার উদ্বেগের কারণ হচ্ছে।" আরেক ব্যক্তি লিখেছেন, "আপনি কি এই কুকুরটিকে বোকা বলার সাহস করবেন। এই কুকুরটি একটি স্মার্ট বয়।" আরও পড়ুন:  সংশোধিত মোটর ভেহিকলস আইনের জুজু? দিল্লিতে হেলমেট মাথায় স্কুটার চড়ল কুকুর!

কয়েকদিন আগে গুরুগ্রামের বাসিন্দা প্রেরণা সিং বিন্দ্রা (prerna singh bindra)। পেশায় সাংবাদিক প্রেরণা নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন। তাতে একটি স্কুটারে মালিকের পেছনে শান্তভাবে বসে রয়েছে একটি কুকুর। স্কুটার চালকের মাথায় যেমন হেলমেট রয়েছে, তেমনি কুকুরের মাথাতেও রয়েছে হেলমেট। ছবি পোস্ট করে প্রেরণা লিখেছেন, "আমার সর্বকালের ফেবারিট। কী ভালো ছেলে। দিল্লি ট্রাফিক পুলিশ হেলমেট ব্যবহারের প্রচারে এই ছবি থাকা উচিত।" প্রেরণার এই টুইটটি নেটিজেনদের মন কাড়ে। কমপক্ষে ৫৬ জন এটি রি টুইট করেছেন। অনেকে আবার লিখেছেন, "দিল্লিতে ট্র্যাফিক পুলিশের ভয়।" স্পষ্টতই, স্কুটার চালক পুলিশকে কোনও সুযোগ দিতে চাননি, তাতে পেছনে বসা কেউ যদি মানুষ না হয় তাহলেও।