PIB Fact Check: বেকারদের মাসে সাড়ে ৩ হাজার টাকা করে দেবে সরকার? জানুন আসল সত্যি
PIB Fact Check

নতুন দিল্লি, ১৭ অক্টোবর: 'প্রধানমন্ত্রীর বেরোজগার ভাতা যোজনা'-র আওতায় ভারত সরকার বেকারদের প্রতি মাসে সাড়ে তিন হাজার টাকা করে দেবে। সম্প্রতি এমনই একটি মেসেজ ঘোরাফেরা করছে সোশাল মিডিয়ায়। যা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। কিন্তু আজ পিআইবি-র(PIB) জানিয়ে দিয়েছে যে এই তথ্য সম্পূর্ণ ভুল এবং ভুয়ো (Fake)। এই রকম কোনও সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার নেয়নি।

ভুয়ো লিঙ্ক-সহ একটি মেসেজ ঘোরাফেরা করছে। যেখানে দাবি করা হচ্ছে, সরকার বেকারদের মাসে সাড়ে তিন হাজার টাকা করে দেবে। কিন্তু খবরটি কতটা সত্যি না মিথ্যা, সেটি বিচার করার আগেই সোশাল মিডিয়াতে রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে। আরও পড়ুন: Viral: নবরাত্রিতে জন্ম নিল ২ মাথা ৩ চোখ বিশিষ্ট বাছুর, ভিডিও ভাইরাল

পিআইবি-র টুইট:

করোনা অতিমারি শুরু হওয়ার পর থেকেই সোশাল মিডিয়ায় ভুয়ো খবর বেড়েই চলেছে। খতিয়ে না দেখেই অনেকে সেই সব ভুয়ো খবর ও বার্তা শেয়ার করে চলেছেন। তাই ফেসবুক, টুইটার হোয়াটসঅ্যাপে আসা সমস্ত তথ্যকে চট করে বিশ্বাস করবেন না, ইউজারদের ইতিমধ্যেই তা জানানো হয়েছে। করোনাভাইরাস সম্পর্কিত কোনও লেটেস্ট আপডেট ও কেন্দ্রীয় সরকারের নতুন কোনও স্কিম সম্পর্কে তথ্য পেতে হলে কেন্দ্রীয় সরকারের ওয়েবসাইট ফলো করুন অথবা চোখ রাখতে পারেন লেটেস্টলি মিডিয়ার পাতায়।