বাস-ডে পালন করতে গিয়ে রাস্তায় গড়াগড়ি খেল ছাত্রের দল, হেসে খুন নেটদুনিয়া
বাস থেকে গড়িয়ে পড়ার দৃশ্য ( Photo Credit: Twitter)

চেন্নাই, ১৯জুন: বাসের ছাদে উঠে বাস-ডে পালন (celebrate 'Bus Day,) করতে গিয়ে একেবারে রাস্তায় গড়াগড়ি। ছাত্রদের এহেন দশা দেখে হেসে খুন নেটদুনিয়া। মঙ্গলবার চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ের রাজপথে। সময়ে গন্তব্যে পৌঁছাতে বাস চালকদের ভূমিকাও বিরাট, তা অস্বীকার করার উপায় নেই। চেন্নাইয়ের পাচাইয়াপ্পা কলেজের (Pachaiappa's College in Chennai)   ছাত্ররা ভেবেছিল, বাসচালকরা যে কৃতিত্বের সঙ্গে তাদের সময়ের মধ্যে নির্দিষ্ট স্টপেজে নামান তারজন্য কোনওদিন কৃতজ্ঞতা প্রকাশ করা হয়নি। তাই বাসচালকদের সেই না বলা ধন্যবাদ জানাতেই মঙ্গলবার বাস-ডে পালন করে এই কলেজের ছাত্ররা। উদযাপনের আনন্দে মাতোয়ারা হয়ে সোজা পপাত ধরণীতল ছাত্রদের একাংশ। আরও পড়ুন-গাল্লিবয়-এর অনুকরণে ব়্যাপ, নেটদুনিয়ায় হিরো রাজধানীর ট্রাফিক কনস্টেবল

সেই ভিডিও-ই সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল। নেটিজেনরা ছাত্রদের কর্মকাণ্ডে হেসে খুন, কমেন্ট বক্সে মারকাটারি মন্তব্যের ভিড় উপচে পড়েছে। জানা গিয়েছে,  ওই দিন ‘বাস ডে’ পালনের জন্য নিজেদের কলেজের রুটের একটি বাসের ছাদে উঠে বসে ছাত্ররা। বাসের ছাদে উঠে চিৎকার করতে করতে যাচ্ছিল সকলে  আসন ছেড়ে বাসের ছাদেই তখন বেশি ভিড়। স্বাভাবিকভাবেই নিয়ন্ত্রণ কমছিল, পরিস্থিতি বুঝে বাসচালক ধীরেই ড্রাইভ করছিলেন। এমন সময় হঠাৎই বাসের সামনে চলে আসে একটি মোটরবাইক। দুর্ঘটনা এড়াতে ব্রেক কষেন চালক। টাল সামলাতে না পেরে বাসের ছাদ থেকে রাস্তায় হুড়মুড়িয়ে পড়ে যায় নৃত্যরত ছাত্রের দল।

সেই ভিডিও শেয়ার হলে শুধু পরিচিতিই বাড়েনি বদনামেরও ভাগীদার হয়েছে পাচাইয়াপ্পা কলেজ। কেননা নিয়ম ভেঙে বাসের ছাদে উঠেছিল ছাত্রদের বড় অংশ। বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষ মুখ না খুললেও জানা গিয়েছে চলন্ত বাসের ছাদ থেকে পড়ে য়াওয়ায় বেশ কেকজন ছাত্রের আঘাত গুরুতর। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ২৪জনে আইন ভাঙার অপরাধে গ্রেপ্তার করেছে চেন্নাই পুলিশ।