Tiranga DP Images: তেরঙ্গা জাতীয় পতাকা শোভিত হোক আপনার সোশ্যাল মিডিয়ার ডিসপ্লে পিকচার, দেখুন ছবি
Tricolour Wallpaper (Photo Credits: Pixahive)

প্রতিটি নাগরিকের জন্য মহান গর্ব এবং জাতীয় অখণ্ডতার প্রতীক ভারতের জাতীয় পতাকা (Tiranga DP Images)।  একটি সুস্থ ও উন্নত জাতির  আশা আকাঙ্খাকে সুনিশ্চিত করে এই তেরঙ্গা পতাকা। জাতীয় চিহ্নকে সম্মান জানাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজাদি কা অমৃত মহোৎসবের অধীনে 'হর ঘর তেরঙ্গা' গণ আন্দোলনের সূচনা করেছেন। আরও পড়ুন-‘Shame of a nation’: ৮ তরুণীকে গণধর্ষণ, দক্ষিণ আফ্রিকার আদালতে তোলা হল ৮০ জন অভিযুক্তকে

এই গণ আন্দোলনের মূল লক্ষ্যই হল, ১৩-১৫ আগস্ট ভারতের কোণে কোণএ সব বাড়িতেই জাতীয় পতাকার উত্তোলন হবে।  এটি কোনও না কোনওভাবে জাতি গঠনে আমাদের অঙ্গীকার ও কর্তব্যের মূর্ত প্রতীকের সঙ্গে মানুষকে সংযুক্ত করবে।

ব্রিটিশ শাসন থেকে মুক্ত হওয়ার পর ভারত ৭৫-তম স্বাধীনতা দিবস উদযাপন করতে চলেছে। হর ঘর তেরঙ্গা অভিযানের অধীনে দেসবাসী যেন তাঁদের সোশ্যাল মিডিয়া প্রোফাইলের ডিপিও জাতীয় পতাকা করে দেয়, তারজন্য আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, এবার ঘরে ঘরে স্বাধীনতা দিবস উদযাপনের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। “আজাদিকা অমৃত মহোৎসব” গণ অভ্যুত্থানে পরিণত হোক,  রবিবার দেশবাসীর কাছে এই আবেদন রেখেছিলেন তিনি।  ‘মন কি বাত’ অনুষ্ঠানে মোদি বলেন,  ২ অগাস্ট থেকে ১৫ অগাস্ট পর্যন্ত দেশবাসীর সোশ্যাল মিডিয়া ডিপি হোক তেরঙ্গা পতাকা। 'Har Ghar Tiranga’ আন্দোলন সফল করতে স্বাধীনতা দিবস উপলক্ষে ঘরে ঘরে জাতীয় পতাকার উত্তোলন করা হোক।