3D Santa Claus: বালি দিয়ে বিশ্বের সবচেয়ে বড় থ্রি ডি সান্টাক্লজ, আবারও তাক লাগালেন সুদর্শন পট্টনায়েক
থ্রি ডি সান্টাক্লজ (Photo Credits: Twitter)

পুরী, ২৫ ডিসেম্বর: বড়দিনে বিশ্বরেকর্ড গড়লেন খ্যাতিমান বালুশিল্পী (Sand Artist) সুদর্শন পট্টনায়েক (Sudarsan Pattnaik)। ওড়িশার পুরী সৈকতে (Puri beach) বালি দিয়ে তিনি বিশ্বের সবচেয়ে বড় থ্রি ডি সান্টাক্লজ তৈরি করেছেন তিনি। ২৫০০ বর্গফুট এলাকা নিয়ে তাঁর সান্টাক্লজ পুরীর সমুদ্র সৈকতে শোভা পাচ্ছে। তাঁর এই সৃষ্টির ছবি এবং ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। নিজের শিল্পকর্মে পদশ্রী সম্মানে সম্মানিত সুদর্শন সবুজ বাঁচানোর বার্তাও দিয়েছেন।

সম্প্রতি ইতালি থেকে গোল্ডেন স্যান্ড আর্ট অ্যাওয়ার্ড (Italian Golden Sand Art Award 2019) পান সুদর্শন। বালি শিল্পের অবদানের জন্য প্রথম ভারতীয় হিসেবে তিনি এই পুরস্কার পেয়েছেন। রাশিয়ার বালুশিল্পী পাভেল মিনিলকভের সঙ্গে তিনি মহাত্মা গান্ধীর ১০ ফুট উঁচু মূর্তি তৈরি করেছিলেন। বিভিন্ন উৎসব বা গুরুত্বপূর্ণ দিনে পুরীর সমুদ্র সৈকতে নান ধরনের ভাস্কর্য গড়েন সুদর্শন পট্টনায়েক। আর বারবারই তিনি তাক লাগিয়ে দেন। আরও পড়ুন:  Christmas 2019: কাশ্মীরে বরফে মোড়া নিয়ন্ত্রণরেখা, তারমধ্যেই বড়দিন উদযাপনে মাতলেন সেনা জওয়ানরা(দেখুন ভিডিও)

২০১৭ সালে বিশ্ব শান্তির প্রচারে ৪৮.৮ ফুট বালির দুর্গ গড়ে গিনেস বুক অব রেকর্ডসে নাম লেখান সুদর্শন পট্টনায়েক। নিজের গড়া ‘স্যান্ড আর্ট ইন্সটিটিউটে’র ৪৫ জন শিক্ষার্থীকে সঙ্গে নিয়ে বিশ্ব শান্তি ধারণার ওপর ভিত্তি করে পুরীর সৈকতে ওই দুর্গ গড়েছিলেন তিনি। সুদর্শনের ‘স্যান্ড আর্ট ইন্সটিটিউটে’র অ