Islamabad: পা না ঢাকলে নিচ দিয়ে ঢুকে পড়তে পারে করোনা, পাক মন্ত্রীর বক্তব্যের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়
ফিরদৌস আশিক আওয়ানে (Picture Credits: IANS)

ইসলামাবাদ, ২০ এপ্রিল: করোনাভাইরাস (Coronavirus) গ্রাস করেছে কার্যত সারা বিশ্বকেই। মারাত্মক এই ভাইরাসের সংক্রমণ এড়াতে স্বাস্থ্য সংক্রান্ত বিশেষজ্ঞরা সামাজিক দূরত্ব বজায় রাখা, ভালো করে হাত ধোওয়া, জীবাণুমুক্ত করা, মুখে মাস্ক পরা ও মুখে-চোখে হাত না দেওয়ার মতো পরামর্শ দিয়েছেন। পরামর্শ দেওয়া হয়েছে স্যানিটাইজেশন ব্যবহারেরও। কিন্তু গোমূত্রের মতো নতুন নতুন উপায় বাতলে দিচ্ছেন অনেক রাজনীতিকরাই। পিছিয়ে নেই পাকিস্তানও।

পাক সাংবাদিক নাইলা এনায়েত সম্প্রতি পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্য ও সম্প্রচার সংক্রান্ত বিশেষ পরামর্শদাতা ড. ফিরদৌস আশিক আওয়ানের একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিও-র ক্যাপশনে তিনি লিখেছেন, ‘নীচ থেকে ভাইরাস ঢুকতে পারে’, ব্যাখ্যা দিলেন ফিরদৌস আশিক আওয়ান। ভিডিওতে ফিরদৌসকে বলতে শোনা গিয়েছে, সম্পূর্ণ পোশাক করে শরীর ঢাকতে হবে। শুধু মুখ ঢাকলেই হবে না। এটা মেডিক্যাল সায়েন্সের অঙ্গ। আমাদের এ কথা মাথায় রাখতে হবে।" আরও পড়ুন, করোনা আক্রান্তদের বিনামূল্যে হাসপাতালে নিয়ে যান, কৃতজ্ঞতা হিসেবে ট্যাক্সি ড্রাইভার পেলেন অভ্যর্থনা; দেখুন ভিডিয়ো

এই ভিডিও শেয়ার হতেই টুইট ঘিরে ওঠে হাসির রোল এবং কিছুক্ষনের মধ্যেই ট্রোল্ড হয়ে ভিডিওটি। প্রায় ৭৬ হাজার ভিউ হয়। ক্লিপটি দেখে অনেকেই হেসে ফেলেছেন। কমেন্টস সেকশন দেখলে আরও মজা পাবেন বৈ কী! ভিডিও শুধু ট্রোলডই হয়নি। রীতিমতো ভাইরাল। পাকিস্তান তো বটেই ভারত ও অন্যান্য জায়গা থেকেও আসছে অসাধারণ কিছু প্রতিক্রিয়া।