নরেন্দ্র মোদি-র 'স্বচ্ছতা' মানসিকতার ছবি হাউস্টন বিমানবন্দরে, নেটিজেনদের কাছে প্রশংসিত প্রধানমন্ত্রীর 'ডাউন টু আর্থ' ভিডিও
এভাবেই হাউস্টন বিমানবন্দরে পড়ে যাওয়া ফুল তুলে নিলেন মোদি। (Photo Credits: Twitter)

হাউস্টন, ২২ সেপ্টেম্বর: 'Howdy, Modi!' মার্কিন যুক্তরাষ্ট্রে সফররত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) -র 'ডাউন টু আর্থ' মনোভাবের ছবি ধরা পড়ল হাউস্টন বিমানবন্দরে (Houston Airport)। শনিবার হাউস্টন বিমানবন্দরে এসে পৌঁছন মোদি। বিমান থেকে নামার পরেই প্রধানমন্ত্রীকে মোদিকে উষ্ণ অভ্যর্থনা জানাতে আসেন মার্কিন প্রশাসনের কর্তারা। সেখানেই মোদির এক কাজ প্রশংসা কোড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়। মোদির 'ডাউন টু আর্থ'ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিওটিতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক মহিলা অফিসিয়াল ফুলের তোড়া দিয়ে স্বাগত জানাচ্ছেন। সেই সময়ই প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর জন্য পেতে রাখা রেড কার্পেটে কিছু ফুল সেই তোড়া থেকে পড়ে যায়। মোদি সেটা দেখতে পেয়ে ঝুঁকে পড়ে মাটিতে পড়ে যাওয়া ফুলগুলো তুলে তাঁর নিরাপত্তারক্ষীদের হাতে দেন। ভাইরাল এই ভিডিওটি দেখুন--

নরেন্দ্র মোদিকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রশাসনের শীর্ষ কর্তারা। তাদের মধ্যে উল্লেখযোগ্য বাণিজ্য এবং আন্তর্জাতিক বিষয়ক মার্কিন আধিকারিক ক্রিস্টোফার ওসলান, ভারতে নিযুক্ত মার্কিন দূত কেনেথ জাস্টার।

মোদির এই ফুল কোড়ানোর ভিডিও দেখে অনেক নেটিজেনই প্রশংসায় ভরালেন। অনেকেই মোদির এই কাজকে স্বচ্ছতা অভিযান (Swachhta Abhiyan)-এর প্রতীকী হিসাবে বললেন। অনেকেই আবার বলছেন, মোদি এত সাফল্যের পরেও কতটা 'ডাউন টু আর্থ' মানসিকতার এই ভিডিও তারই প্রমাণ।

আরেক টুইটার ইউজার এই ভিডিওটি নিয়ে লেখেন

রবিবার "হাউডি মোদি!"নামের মেগা ইভেন্টে ৫০ হাজার অনাবাসী ভারতীয়দের মধ্যে থেকে ভাষণ দেবেন মোদি। 'হাউ ডু ইউ ডু মোদি', ইংরেজির এই কথাটাকেই টেক্সাসের চলতি ভাষায় বলা হয় 'হাউডি মোদি'। ডোনাল্ড ট্রাম্পের দেশে প্রধানমন্ত্রী মোদির মেগা শোয়ের এটাই হল নাম। ইতিমধ্যেই 'হাউডি মোদি' রেকর্ড গড়ে ফেলেছে।

এখনই হাউডি মোদি-তে যোগ দিতে মোট ৫ হাজার নাম নথিভুক্ত হয়ে গিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে কোনও বিদেশি রাষ্ট্রপ্রধানের সভায় এত লোক এভাবে আগে থেকে নথিভুক্ত করেননি। নরেন্দ্র মোদির সভায় আজ হাজির থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। মার্কিন প্রেসিডেন্টের উপস্থিতি 'হাউডি মোদি'-র আবহ আরও জমিয়ে দিয়েছে।