Youth Dies While Performing Stunt: চলন্ত ট্রেনে স্টান্ট দেখাতে গিয়ে কী হল? দেখুন ভিডিও
দিলশাত খান (Photo Credit: ANI)

মুম্বই, ৩০ ডিসেম্বর: সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নিজের উদ্দীপনার ভিডিও দিয়ে প্রচারের আলোকে আসার একটা সুপ্ত ইচ্ছে অনেক নেটিজেনদের মধ্যেই রয়েছে। কেউ ফেসবুকে লাইভ ভিডিওতে নিজের কৃতিত্ব জাহির করেন। কেউ বা টিকটকে ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। এর নেপথ্যে রয়েছে নিজেকে অভাবনীয় ক্ষমতার অধিকারী হিসেবে প্রতিষ্ঠিত করা।  আজ সেই ধরনের ক্ষমতা দেখাতে গিয়েই জন্মদিনের ঠিক দুদিন আগে মৃত্যুর কোলে ঢলে পড়লেন এক সদ্য যুবক। দিলশাত খান(২০)। তিনি মুম্বইয়ের বাসিন্দা। আত্মীয়ের বিয়ের বাজার করতে লোকাল ট্রেনে চড়েছিলেন। কাজ চলন্ত ট্রেন থেকে ঝুঁকি নিয়ে নেমে নাচানাচি করে আবার দুরন্ত গতির ট্রেনে চড়ে যাওয়া। এর জেরেই মৃত্যু হল তাঁর।

চলন্ত ট্রেনে এক দরজা থেকে অন্য দরজা বা জানালার রড ধরে ঝুলে যাওয়াই দিলশাতের কারসাজি ছিল। এই স্টান্ট দেখানোর সময় ঘটল দুর্ঘটনা পোস্টারে বাড়ি খেয়ে ট্রেন থেকে ছিটকে পড়লেন ওই যুবক। স্থানীয়দের চেষ্টায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। নতুন বছরেই ২১ পদাপর্ন করবে দিলশাত। অ্যাম্বুল্যান্স চালিয়ে গোটা পরিবারের জন্য রোজগার করতেন তিনি। পরিবার বলতে তিন বোন, দুই ভাই ও বাবা-মা। তাঁর মৃত্যুতে শোকে ভেঙে পড়েছে পরিবার। তাঁর বাবা জানিয়েছেন,'কয়েকদিন আগে এই চাকরিটা পেয়েছিলেন তিনি। সবাই খুশি হয়েছিলাম। কিন্তু সেই খুশি বেশিদিন টিকল না।' তবে এই ঘটনা নতুন কিছু নয়. এর আগেও স্টান্ট দেখাতে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন অনেকে। রেল পুলিশের তৎপরতায় ১৭জনকে গ্রেপ্তারও করা হয়েছে। তবে লাভের লাভ কিছু হয়নি গ্রেপ্তারি জরিমানার পরেও নিজেকে ভাইরাল করার প্রবণতায় মৃত্যুর দিকেই এগিয়েছে যুবকের দল। আরও পড়ুন-Viral: বৃদ্ধাশ্রমে প্রথম দেখা, তারপর প্রেম; তিরিশ বছর পর ৬০-র গন্ডি পেরিয়ে বিয়ে করলেন বৃদ্ধ-বৃদ্ধা

সূত্রের খবর, ঘটনার দিন আত্মীয়ের বিয়ের জন্য বাজার করতে লোকাল ট্রেনে চেপে যাচ্ছিলেন দিলশাত খান নামের ওই যুবক। সঙ্গে ছিল তাঁর বন্ধু। ট্রেনটি ডিভা ও মুবরা এলাকার মধ্যে পৌঁছলে হঠাৎই স্টান্ট দেখান তিনি। গোটা বিষয়টি ভিডিও করতে বলেন তাঁর বন্ধুকে। প্রায় ২০ সেকেন্ড পর্যন্ত স্টান্ট দেখান তিনি। এর পর আচমকাই থামে আঘাত লাগে তাঁর মাথায়। পড়ে যান সেখানেই।