Coronavirus Lockdown: লকডাউন না মেনে রাস্তার ধারে সবজি বিক্রি, পুলিশ-বিক্রেতা মারামারি মুম্বইয়ে; দেখুন ভিডিয়ো
পুলিশ-বিক্রেতা মারামারি মুম্বইয়ে (Photo: ANI)

মুম্বই, ১৮ এপ্রিল: করোনাভাইরাসের (Coronavirus) মোকাবিলায় সামনে থেকে লড়ছেন দেশের চিকিৎসক, স্বাাস্থকর্মী ও পুলিশ-প্রশাসনের আধিকারিকরা। যদিও সেই কাজ করতে গিয়ে হামলার মুখে পড়ছেন তাঁরা। লকডাউন জারি হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে স্বস্থ্যকর্মী ও পুলিশের ওপরে হামলা হয়েছে। লকডাউন সামলাতে গিয়ে পঞ্জাবে এক পুলিশ আধিকারিকের হাত কেটে নেয় দুষ্কৃতীরা। এবার অন্য একটি ঘটনা ঘটল। লকডাউন না মেনে রাস্তায় সবজি বিক্রি করছিলেন এক মহিলা। বাধা দেওয়াতে মারামারি পর্যন্ত গড়াল ঘটনা।

মুম্বইয়ের (Mumbai) মানখুর্দে (Mankhurd) বেশ কয়েকটি জায়গাকে কনটেইনমেন্ট ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। যদিও গতকাল মানখুর্দের লালুভাই কমপাউন্ড (Lallubhai compound) এলাকায় লকডাউন না মেনে ঠেলাগাড়িতে সবজি বিক্রি করছিলেন ওই মহিলাসহ আরও কয়েকজন। তাতে এলাকায় ভিড় হচ্ছিল। টহলরত পুলিশকর্মী ও পৌরনিগমের কর্মীদের নজরে আসলে তাঁরা মহিলাকে নিষেধ করেন রাস্তার ধারে সবজি বিক্রি করতে। আর তা নিয়ে প্রথমে বচসা শুরু হয়ে যায়। পুলিশ মহিলার ঠেলাগাড়ি বাজেয়াপ্ত করার চেষ্টা করলে ঝামেলা আরও বাড়ে। সংবাদসংস্থা ANI-র ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক আধিকারিক মহিলার ঠেলাগাড়ি উল্টে দিচ্ছেন। এরপরই রেগে গিয়ে ওই আধিকারিকের গায়ে হাত তোলেন মহিলা। অন্য এক মহিলা পুলিশ কর্মী বাধা দিতে গেলেও তাঁকেও মারতে শুরু করেন মহিলা। মহিলা পুলিশ আধিকারিকও মারতে শুরু করেন। এরপর উপস্থিত অন্য পুলিশ কর্মী ও স্থানীয়রা দুজনকে ছাড়িয়ে দেন। আরও পড়ুন: Kerala Woman Travels Six States: অসুস্থ সেনা জওয়ান ছেলেকে দেখতে লকডাউনের মধ্যে ৬টি রাজ্য পাড়ি দিলেন মা

পুলিশের তরফে জানানো হয়েছে, গোটা ঘটনায় মামলা রুজু করা হয়েছে। দুই মহিলা সহ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। মানখুর্দ থানার সিনিয়র ইন্সপেক্টর বলেন, "আমরা তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। আইপিসি (IPC) ও এপিডেমিক ডিজিজ অ্যাক্টের (Epidemic Diseases Act) বেশ কয়েকটি ধারায় গ্রেপ্তার করেছি।"