Passenger Opens Plane Door: দমবন্ধ লাগায় বিমানের দরজা খুলে সবার আগে বেরিয়ে যেতে চেয়েছিলেন সেই যাত্রী, জানাল কোরিয় পুলিশ

চলন্ত বিমানের আপৎকালীন দরজা (Emergency Door) খুলে দিয়েছিলেন এশিয়ানা এয়ারলাইন্সের এক দক্ষিণ কোরিয়ান যাত্রী। আকাশে দরজা খোলা অবস্থায় উড়ছে বিমান। আর তাতে হু হু করে ঢুকছে হাওয়া। এই ভিডিয়ো থেকে আঁতকে উঠেছিল বিশ্ব। বিমানটিতে মোট ১৯৪ জন যাত্রী ছিলেন। জেজু দ্বীপপুঞ্জ থেকে ছুটি কাটিয়ে দেয়েগুতে ফিরছিলেন বিমানটির অধিকাংশ যাত্রী।

দক্ষিণ কোরিয়ার বিমানে যে যাত্রী এই কাজ করেছিলেন তাতে জেরা করে অবাক করা কথা শুনল কোরিয় পুলিশ। যাত্রীটিকে গ্রেফতার পর ঘণ্টা তিনক জেরা করে দক্ষিণ কোরিয়ান পুলিশ। আসিয়ানা এয়ারলাইন্সের বিমানটি অবতরণের সময় মাটি থেকে ২১৩ মিটারে ওড়া অবস্থায় এক যাত্রী দরজা খুলে দিয়েছিলেন। দরজা খোলা অবস্থাতেই বিমানটি সিওল থেকে দক্ষিণ পূর্বের দায়িগু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অসুস্থ হয়ে পড়েন ৯ জন যাত্রী।

দেখুন ভিডিয়ো

দেখুন টুইট

যে যাত্রী বিমানের আপৎকালীন দরজা খুলেছিলেন, তিনি পুলিশি জেরায় বললেন, বিমানটি অবতরণের সময় তাঁর দমবন্ধ হয়ে যাচ্ছিল। কেমন যেন গুমোট লাগছিল। তাই তিনি বিমানের আপৎকালীন দরজা খুলে সবার আগে সেটা দিয়ে বেরিয়ে যেতে চেয়েছিলেন।