Man Unknowingly Tags Salem Police Station: বেশি ভাড়া নিলেন তামিলনাড়ুর অটো চালক, ক্ষুব্ধ যাত্রী অভিযোগ জানালেন অ্যামেরিকার পুলিশকে; ভাইরাল টুইট
(Photo Credits: Twitter and Pixabay)

টুইটার (Twitter) অনেক সময় মজার জায়গা হতে পারে। আর সেটি অনেক সময় ভুল টুইটের (Tweet) কারণে। টুইটের ছোটোখাটো ভুল নেটিজেনদের কাছে হাসির খোড়াকে পরিণত হতে পারে। এটি এমন একটি জায়গা যেখানে কোনও রসিকতা পুরোনো হয় না। স্থানীয় অটো চালকদের নিয়ে এক ব্যক্তির টুইট করেন। তাতে তিনি ভুল করে অ্যামেরিকার (United States) পুলিশকে ট্যাগ করেন। আর সেই পুরোনো টুইট নিয়ে আবারও হাসি মশকরা করছে নেটিজেনরা। আসলে ঘটনাটি ২০১৭ সালের। কেরালার বাসিন্দা অরুণানন্দ টি এ নামের ওই ব্যক্তি অ্যামেরিকার ওরেগানোর সালেম (Salem) পুলিশ বিভাগকে ট্যাগ করে দেন। কার তামিলনাড়ুতেও (Tamilnadu) একই নামে একটি শহর রয়েছে। অরুণানন্দের টুইটের জবাবে সালেম পুলিশ বিভাগও তাদের পরিচয় জানিয়েছে। আর সেই টুইট বিনিময় আবারও ভাইরাল হয়েছে।

অরুণ বোথরা নামের এক টুইটার ব্যবহারকারী পুরোনো টুইট দুটির একটি স্ক্রিনশট শেয়ার করেছেন এবং শেক্সপিয়ারের বিখ্যাত লাইন "হোয়াট ইজ ইন এ নেম" নামে উদ্ধৃত করেছেন। টুইটটি অনলাইনে অন্যান্য নেটিজেনরা মজা করছেন। তাঁদের মধ্যে কেউ কেউ পরিস্থিতি দেখে হেসেও ফেলেছেন। ঘটনাটি ঠিক প্রায় দু'বছর আগের। কেরালের কোচির বাসিন্দা অরুণানন্দ নামে এক ব্যক্তি তামিলনাড়ুর ইয়ারকাডে গেছিলেন। অটোরিকশায় তাঁকে অতিরিক্ত চার্জ করা হয়েছিল। দেড় কিমি যাওয়ার জন্য তাঁর কাছ থেকে ৫০ টাকা নেওয়া হয়। বিষয়টি সংশ্লষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে তিনি টুইটারকে সেরা মাধ্যম হিসাবে ব্যবহার করেছিলেন। আরও পড়ুন: Viral: টানা দু' মাস সমুদ্রে সাঁতরে প্রাণ বাঁচিয়ে বাড়ি ফিরল হারিয়ে যাওয়া ৩ গর

সেলাম হল ইয়ারকাডের নিকটবর্তী আরেকটি শহর। তবে অ্যামেরিকার ওরেগানোতে সালেম নামে একটি শহর রয়েছে। অরুণানন্দ অ্যামেরিকার সালেম শহরকে তামিলনাড়ুর সঙ্গে ঘুলিয়ে ফেলেন ও পুলিশ বিভাগকে টুইটে ট্যাগ করছিলেন। অরুণানন্দের এই উদ্বেগ নেটিজেনদের কাছে রসিকতায় পরিণত হয়েছিল। টুইটটিতে ৫০০টিরও বেশি লাইক পড়ে। জোর হাসি মশকরা শুরু হয়ে যায়।

শেষ টুইটটিতে দেখা গেছে যে সম্ভবত সালাম পুলিশ বিভাগকে তামিলনাড়ুর অটো চালকদের সম্পর্কে অভিযোগ করেছেন অনেকে। আর তাদের ভুল ভাঙাতে জবাবি টুইট করেছে সালেম পুলিশ। এদিকে তামিলনাড়ুতে অটো চালকদের বেশি ভাড়া প্রথম নয়। এটি দেশের অন্যান্য অনেক জায়গাতেও ঘটে। যেখানে পর্যটকরা কম দূরত্বের জন্য বেশি ভাড়া দিয়ে থাকেন।