Animal Cruelty In Ghaziabad: কুকুরের পায়ে দড়ি বেঁধে রাস্তায় টেনে নিয়ে যাচ্ছে বাইক আরোহী, পাশবিক ভিডিয়ো
Photo Credit- Sachingupta787/Twitter

গাজিয়াবাদ: পাশবিকতার নয়া নজির দেখতে পাওয়া গেল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গাজিয়াবাদ (Ghaziabad)। একটি কুকুরের (dog) পায়ে দড়ি বেঁধে তাকে বাইকের পিছনে আটকে (Ties Dog To Bike) রাস্তা দিয়ে টেনে-হিঁছড়ে (Drags) আড়াই কিলোমিটার নিয়ে গেল এক ব্যক্তি। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল (viral) হতেই নিন্দার ঝড় বয়ে গেছে। ওই বাইক আরোহীকেও গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, ধৃত ব্যক্তির নাম ইসলাম। তার বাড়ি গাজিয়াবাদের বিজয় নগর পুলিশ স্টেশন (Vijay Nagar police station) এলাকায়। আড়াই কিলোমিটার যাওয়ার পর তাকে আটকে ওই কুকুরটিকে উদ্ধার করেন পথচারীরা। পরে ওই কুকুরটিকে হাসপাতালে ভর্তি করা হয়।

এপ্রসঙ্গে পশুপ্রেমী সংগঠন পিপল ফর অ্যানিমালসের (People For Animals) সভাপতি সুরভি রাওয়াত জানান, প্রথমে অভিযুক্ত ব্যক্তি কুকুরটিকে একটি ইট দিয়ে আঘাত করে এর ফলে অচৈতন্য হয়ে পড়ে অবলা ওই পশুটি। পড়ে তার পায়ে দড়ি বেঁধে বাইকে করে টানতে টানতে নিয়ে যায়। খবর পেয়ে সুরভি ঘটনাস্থলে গিয়ে কুকুরটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠান।

এদিকে পুলিশের জেরায় ধৃত ব্যক্তি জানিয়েছে, কুকুরটি তাদের এলাকায় পাগলামি করছিল। কিছু মানুষকে কামড়েও দেয়। তাই সে কুকুরটিকে অন্য এলাকায় ছেড়ে আসছিল।

স্থানীয় এসিপি অংশু জৈন জানান, সোশ্যাল মিডিয়াতে ভিডিয়ো দেখার পরেই অভিযুক্তকে শনাক্ত করে গ্রেফতার করা হয়। আইন অনুযায়ী, পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।