Fact Check: ২৫ সেপ্টেম্বর থেকে পুনরায় লকডাউন জারি করছে এনডিএমএ?
পিআইবি টুইট (Photo Credits: Twitter, @PIBFactCheck)

নতুন দিল্লি, ১৩ সেপ্টেম্বর: ২৫ সেপ্টেম্বর পুনরায় জারি হচ্ছে লকডাউন! এই পোস্টই ঘোরাফেরা করছে সোশ্যাল মিডিয়ায়। সেই পোস্টে লেখা, ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (NDMA) সরকারকে ২৫ সেপ্টেম্বর থেকে আবার লকডাউন জারি করার নির্দেশ দিয়েছে।  এমন কী এনডিএমএ, পিএমও ও স্বরাষ্ট্রমন্ত্রক সহযোগে ৪৬ দিনের জন্য লকডাউনের ঘোষণা করেছে এও লেখা। যা ২৫ সেপ্টেম্বর মধ্যরাত থেকে প্রযোজ্য। জানা গেছে, এই ভাইরাল পোস্টটি ভুয়ো। এমন কোনও লকডাউন ঘোষণা করা হয়নি কারও তরফে।

প্রেস ইনফরমেশন ব্যুরো (PIB) এই খবরটিকে ফেক নিউজ বলে জানায়। পিআইবি টুইট করে লেখে,'এই নির্দেশটি ভুয়ো। এনডিএমএর তরফে এমন কোনও লকডাউন জারি করার কথা ঘোষণা করা হয়নি।' দেশজুড়ে এখন আনলকের প্রক্রিয়া চলছে। করোনা বিধি মেনে চলছে আনলকের প্রক্রিয়া। আনলক ৪-এ চালু হয়েছে মেট্রো। তবে এখনও বন্ধ স্কুল, কলেজগুলি।

আরও পড়ুন, ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত ৯৪,৩৭২, মৃত্যু ১,১১৪ জনের

২৪ ঘণ্টায় সারা দেশে করোনা (COVID-19) আক্রান্ত ৯৪ হাজার ৩৭২জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ১১৪ জনের। সারা দেশে করোনা মোট আক্রান্ত ছাড়াল ৪৭ লাখ। দেশে মোট আক্রান্ত ৪৭ লাখ ৫৪ হাজার ৩৫৭ জন। তার মধ্যে এখন চিকিৎসা চলছে ৯ লাখ ৭৩ হাজার ১৭৫ জনের। সুস্থ হয়েছেন ৩৭ লাখ ২ হাজার ৫৯৬ জন। দেশে মোট মৃত্যুর সংখ্যা ৭৮ হাজার ৫৮৬। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Health Ministry) তরফে এই পরিসংখ্যান দেওয়া হয়েছে।