টানা বৃষ্টিতে ডুবেছে এলাকা, জলযন্ত্রণার খবর দিতে রিপোর্টিং করল এই খুদে(দেখুন ভিডিও)
এই সেই খুদে রিপোর্টার (Photo Credit: Twitter)

কুরুক্ষেত্র, ২২ জুলাই: খরা বা বন্যা কোনও পরিস্থিতিই জনজীবনের জন্যে সুখকর নয়। দিনের পর দিন এক নাগারে বৃষ্টি হলে সাধারণ মানুষ যে কি আতান্তরে পড়েন তাঁরই ছবি দেখাল কুরুক্ষেত্রের (Kurukshetra) এক খুদে। এমন একটি জায়গা যেখানে স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতারা কোনওরকম উন্নয়নের নজির রাখেননি। তাই কয়েকদিনের টানা বৃষ্টিতে জমেছে জল, শেষমেশ প্রশাসনের টনক নড়াতে এক খুদে পড়ুয়া নিজেই রিপোর্টিংয়ের দায়িত্ব পালন করেছে। তার এলাকার জলযন্ত্রণার চলমান ছবির সঙ্গে সেখানকার বাসিন্দারা কতটা সমস্যার মধ্যে রয়েছেন তারই বর্ণনা দিয়েছে সে। এই ভিডিও ভাইরাল হতেই সবাই ধন্য ধন্য করছে।  আরও পড়ুন-শৌচালয় সাফের জন্য সাংসদ হননি, নয়া মন্তব্যে ফের বিতর্কে জড়ালেন সাধ্বী প্রজ্ঞা

হরিয়ানাতে টানা বৃষ্টি চলছে। সেখানকার কুরুক্ষেত্র এলাকার অবস্থা সবথেকে খারাপ, বৃষ্টির জেরে জল দাঁড়িয়ে গিয়েছে যত্রতত্র। এমতাবস্থায় স্থানীয় প্রশাসনের কর্মীরা কোনও পদক্ষেপ করেননি, নেতামন্ত্রীরা ভোটের সময় এলাকা চষে বেড়ালেও এই দুর্দিনে তাঁদের কাউকেই ত্রিসীমানায় দেখা যায়নি। তাই নিজে থেকেই এলাকর দুর্গতির ছবি প্রকাশ্যে এনেছে ওই নাবালিকা ছাত্রী। একেবারে পেশাদার সাংবাদিকের ভূমিকায় জলমগ্ন (water logging problem) জীবনের কথা তুলে ধরেছে সে। হাতে লম্বা একখানা লাঠি নিয়েই জল কেটে এগিয়ে চলেছে সে। তার সঙ্গে সঙ্গে চলেছে ক্যামেরা। মূলত সাপখোপ, পোকামাকড় ও জলে ভেসে আসা বিভিন্ন অবাঞ্চিত বস্তু থেকে বাঁচতেই সে লাঠিটা ব্যবহার করেছে। একটা সময় লাঠিকেই বুমের মতো ধরে কথা বলতে শুরু করে সে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই নেটিজেনরা ওই খুদের প্রশংসায় পঞ্চমুখ। আর জলমগ্ন কুরক্ষেত্রের বাসিন্দারা তাকে আশীর্বাদ করছে।

জানা গিয়েছে, চিগুরু প্রশান্ত নামের এক ব্যক্তি টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে এই ভিডিওটি শেয়ার করেছেন। শুধু শেয়ারই নয় হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরকে ট্যাগও করেছেন। যাতে এলাকাবাসীর দু্র্গতির কিছুটা সুরাহা হয়।