শৌচালয় সাফের জন্য সাংসদ হননি, নয়া মন্তব্যে ফের বিতর্কে জড়ালেন সাধ্বী প্রজ্ঞা
সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর(File Pic)

ভোপাল, ২২ জুলাই: লোকসভা নির্বাচনকে ঘিরে সংবাদ শিরোনামে তাঁর নাম থাকতো। এমনিতেই মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্তের তালিকায় নাম থাকায় সাংসদ হওয়ার দৌড়ে অংশ নিতে বেশ বেগ পেতে হয়েছিল সাধ্বী প্রজ্ঞাকে। তব সেসব তো মিটেছে, কিন্তু ফের আলটপকা মন্তব্য করে বিতর্কে জড়ালেন ভোপালের এই বিজেপি সাংসদ। নিজের নির্বাচনী এলাকায় জনসংযোগে গিয়ে বললেন, এখানে তিনি নর্দমা সাফ করতে আসেননি, শৌচালয় পরিষ্কারের জন্য তিনি সাংসদ হননি। তিনি নির্বাচনের কাজে এসেছেন, সততার সঙ্গে সেকাজ করবেন। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই জলঘোলা শুরু হয়েছে। আরও পড়ুন-Karnataka Trust Vote: কর্নাটকে আজই কি শেষ কংগ্রেস-JDS সরকারের! আজ আস্থা ভোটের আগে চাপে মুখ্যমন্ত্রী কুমারস্বামী

ফের খবরে প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Singh Thakur)। ভোপালের সাংসদ প্রজ্ঞা নিজের লোকসভা এলাকার মানুষদের সঙ্গে কথা বলার সময়ে মন্তব্য করেন, “এখানে আমার নর্দমা পরিষ্কার করতে আসিনি। বুঝেছেন? আমরা একদমই আপনার শৌচালয় পরিষ্কার করতে আসিনি। যে কাজের জন্য আমরা এসেছি, আর নির্বাচিত হয়েছি, সেটা আমরা সততার সঙ্গে করব। আমরা এটা আগেও বলেছি। আজও বলছি, পরেও বলব।” মন্তব্য যে কড়া হয়ে গিয়েছে বুঝতে পেরেই রাশ টানার চেষ্টা করেন। বলেন, সাংসদ তহলবিলের টাকা দিয়ে এলাকায় উন্নয়ন করতে চান তিনি। স্থানীয় বিধায়কদের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করবেন। পার্টির কর্মীরা যেন সব সময় তাঁর সঙ্গে যোগাযোগ রাখেন। যাতে এলাকার যাবতীয় সুবিধা অসুবিধায় তিনি পাশে এসে দাঁড়াতে পারেন। সময়ে খবর যেন তাঁর কাছে পৌঁছায়। যদি গিয়ে খবর না দিতে পারে, তাহলে ফোন যেন অবশ্যই করা হয়।

লোকসভা নির্বাচন ঘিরে বারবার সংবাদ শিরোনামে এসেছেন সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্তের তালিকায় থাকা প্রজ্ঞার সাংসদ হওয়া ঘিরে একটা সময়ে তুমুল সরগরম ছিল গোটা রাজনৈতিক মহল। বিভিন্ন সময়েই নানা বিতর্কিত মন্তব্যের জন্যও লোকসভা নির্বাচন ঘিরে খবরে উঠে আসেন প্রজ্ঞা। এখন তিনি বিজেপির সাংসদ কেন্দ্রের ক্ষমতাসীন সরকারও বিজেপির। তাও সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুরের পিছু ছাড়ছে না বিতর্ক।