Jalpaiguri: লেভেল ক্রসিংয়ের গেট তুলে রেল লাইন পার হচ্ছে হাতি, ভাইরাল ভিডিও
রেল লাইন পার হচ্ছে হাতি (Photo: Twitter)

জলপাইগুড়ি, ৯ ডিসেম্বর: লেভেল ক্রসিংয়ের গেট ( level crossing gate) তুলে রেল লাইন পার হচ্ছে হাতি (Elephant)। এমনই ঘটনা ঘটেছে জলপাইগুড়িতে (Jalpaiguri)। আর সেই হাতির লাইন পার হওয়ার ভিডিও ধরা পড়েছে ক্যামেরাতে। যা ইতিমধ্যেই ভাইরাল। এক মিনিটেরও বেশি ওই ক্লিপটি টুইটারে ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের সুশান্ত নন্দ (Susanta Nanda) শেয়ার করেছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে, জলপাইগুড়ির একটি লেভেল ক্রিসিংয়ে হাতিটি রেল লাইন পার হওয়ার চেষ্টা করে। আর ভাগ্যক্রমে সেই সফলও হয়েছিল। ভিডিও থেকে দেখা যাচ্ছে যে লেভেল ক্রসিংয়ের গেটটি ওঠানো বা নামানোর জন্য সে সময় কেউ ছিল না। তাতে দমে না গিয়ে হাতিটি চেষ্টা চালিয়ে যেতে থাকে। কয়েকবার চেষ্টার পর সে একদিকের গেটটি মাথা দিয়ে উপরে তুলে অনায়াসে রেল লাইন পেরিয়ে যায়। এরপর দ্বিতীয় গেটটিও সে অতিক্রম করে। ভিডিওটি টুইটারে পোস্ট করে ক্যাপশনে সুশান্ত নন্দ লেখেন, "লেভেল ক্রসিং বা রেল লাইন কোনও কিছুই হাতিটিকে আটকে রাখতে পারবে না। তারা তাদের রাস্তা চেনে। এক প্রজন্ম থেকে অন্য প্রজন্ম একই ভাবে যাচ্ছে। আর এর জন্য আকর্ষণীয়ভাবে বিভিন্ন কৌশল নিচ্ছে।" আরও পড়ুন: MS Dhoni: সাহসী সেনাদের বীরত্বের কাহিনি শোনাবেন এমএস ধোনি

ভিডিওটি ইতিমধ্যেই ৩২ হাজার বার দেখা হয়েছে। নেটিজেনরা হাতিটির সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। একজন লিখেছেন, "হাতিটি ভাগ্যবান যে সেই সময় কোনও ট্রেন চলেনি। না হলে ভয়াবহ ঘটনা ঘটতে পারত।" জলপাইগুড়িতে হাতির রাস্তা পার হওয়া বা রেল লাইন পার হওয়া সাধারণ ঘটনা। জঙ্গলের রাস্তায় এনিয়ে বিশেষ সাবধানতা অবলম্বন করেন চালকরা। তবে মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটে। এই বছরের সেপ্টেম্বরে একটি ট্রেনের ইঞ্জিন ধাক্কা মারে একটি হাতিকে। তাতে গুরুতর জখম হয় হাতিটি।