MS Dhoni: সাহসী সেনাদের বীরত্বের কাহিনি শোনাবেন এমএস ধোনি
এমএস ধোনি। (Photo Credits: IANS)

মুম্বই, ৯ ডিসেম্বর: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তাঁর প্রথম টেলিভিশন অনুষ্ঠানটি প্রযোজন করতে চলেছেন। এপিসোডিক এই শো-টি পরম বীর চক্র (Param Vir Chakra) এবং অশোক চক্রে (Ashoka Chakra) সম্মানিত সাহসী সেনা অফিসারদের কাহিনি শোনাবে। সেনাবাহিনীর সঙ্গে বরাবরই আত্মিক সম্পর্ক রয়েছে ধোনির। তিনি টেরিটোরিয়াল আর্মির ( India’s Territorial Army) প্যারাশুট রেজিমেন্টের সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল। বিশ্বকাপের পর ছুটি নিয়ে কাশ্মীর সীমান্তে দুই সপ্তাহ সেনার সঙ্গে কাটিয়ে ছিলেন তিনি। এ বার তাই ভারতীয় সেনার অসম সাহসিকতার কাহিনি ছোটোপর্দায় আনতে উদ্যোগী এমএসডি।

প্রায় পাঁচ মাস জাতীয় দলের বাইরে আছেন ধোনি। তাঁর ভবিষ্যৎ নিয়ে জল্পনা এখনও অব্যাহত। জাতীয় দলে তাঁকে দেখা যাবে কি না, তা নিয়ে ক্রিকেটমহলে চলছে ফিসফাস। যা কানে গিয়েছে স্বয়ং ধোনিরও। তিনি অবশ্য সাফ বলেছেন যে জানুয়ারি পর্যন্ত এই ব্যাপারে তাঁকে যেন কিছু জিজ্ঞাসা না করা হয়। আরও পড়ুন: Russia Banned For Four Years: সব ধরনের স্পোর্টিং ইভেন্ট থেকে রাশিয়াকে চার বছরের জন্য নির্বাসিত করার সিদ্ধান্ত নিল বিশ্ব ডোপ বিরোধী সংস্থা

ইন্ডিয়ান এক্সপ্রেস ডটকম-কে এক সূত্রে বলেছে, "খেলাধুলোর সময় থেকেই ধোনি সেনাবাহিনীর কর্তাদের সঙ্গে অনেক সময় কাটিয়েছিলেন। এমনকী তিনি ভারতের টেরিটোরিয়াল সেনাবাহিনীর সঙ্গে দু'সপ্তাহের কাজ শেষ করেছেন। এভাবেই তিনি সাহসী সানেদের সম্পর্কে আরও জানতে পারেন। তিনি সেনা এবং তাঁদের পরিবারের কষ্ট বুঝতে পেরেছিলেন। তাই তাঁদের গল্প সামনে আনতে চেয়ে ধোনি এই প্রকল্প বাস্তবায়িত করার সিদ্ধান্ত নিয়েছেন।"

সূত্র আরও জানিয়েছে যে, সোনি এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের কন্টেন্ট ক্রিয়েশন শাখা স্টুডিও নেক্সটের সহযোগিতায় ধোনি এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড এই শো প্রয়োজনা করবে। সিরিজটি বর্তমানে স্ক্রিপ্টিং পর্যায়ে রয়েছে এবং পরের বছরই এটি চালু হবে। যদিও এটি এখনও নিশ্চিত করা যায়নি।