Delhi Assembly Elections 2020 Results: ঠিক যেন ছোট্ট অরবিন্দ কেজরিওয়াল, টুইটারে ভাইরাল হওয়া এই 'মাফলার ম্যান'কে চেনেন?
মাফলার ম্যান (Photo Credits: Twitter|@AAP)

নতুন দিল্লি, ১১ ফেব্রুয়ারি: মানুষ বিভাজনের রাজনীতি চান না। চান শান্তির রাজনীতি, উন্নয়নের রাজনীতি। আর তারই ছাপ পড়েছে দিল্লির ব্যালটে। জয় হয়েছে গণতন্ত্রের। তৃতীয় বার দিল্লির সিংহাসনে বসতে চলেছেন আম আদমি পার্টির (Aam Aadmi party) প্রধান অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বিপুল ভোটে বিজেপিকে হারিয়ে জয়লাভ করলেন তিনি। জেতার পর কেজরিওয়ালকে ফোনে শুভেচ্ছা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেই সঙ্গে বিভিন্ন মহল থেকে আসছে শুভেচ্ছা বার্তা। সেই সঙ্গে মঙ্গলবার বেলা গড়াতেই টুইটারে ভাইরাল হচ্ছে আরও একজনের ছবি। সকলেই বলছেন এ যেন ছোট্ট অরবিন্দ কেজরিওয়াল।

অরবিন্দের ট্রেডমার্ক গলার মাফলার (Muffler) আর মাথার বিশেষ টুপি (Cap)। দিল্লির রাস্তায় রাস্তায় মিষ্টি বিতরণের মধ্যে দিয়ে শুরু হয়েছে উৎসব। বাদ যায়নি এই খুদেও। চোখে চশমা, গলায় মাফলার, মাথায় আপের টুপি পরে ছোট্ট কেজরিওয়াল সেজেছে সে। সঙ্গে আবার সুন্দর করে গোঁফও এঁকেছে। আপের সদর দফতরে দেখা মিলল এই বেবি কেজরিওয়ালের। ট্যুইটারে আম আদমি পার্টির সদস্যরা তাকে মাফলারম্যান (Muffler Man)আখ্যা দিয়েছে। দিল্লির জয়ী মুখ্যমন্ত্রীকে নকল করে মেরুন রঙের সোয়েটারও পড়েছে। সেই সঙ্গে কেজরির কায়দায় স্লোগান না দিলেও হাত খানা পাশেই তুলে রেখেছে। আরও পড়ুন: West Bengal: বিনা চিকিৎসায় প্রসূতির মৃত্যু, চিকিৎসককে মালা পরিয়ে প্রতিবাদ পরিবারের লোকের

অতি বড় আশাবাদীও বোধহয় ভাবেননি গলায় মাফলার, গায়ে সোয়েটার পরা ওই মানুষটা নাকানি চোবানি খাওয়াবেন রাজধানীর তাবড় পোড় খাওয়া রাজনীতিকদের (Politicians)। খড়্গপুর আইআইটি, টাটা স্টিলের লোভনীয় চাকরি ছেড়ে সমালোচকদের বিদ্রুপের ‘মাফলার ম্যান’ এখন হয়ে উঠেছেন দিল্লির কনিষ্ঠতম মুখ্যমন্ত্রী।