CISF Jawan Saves Old Man: মেট্রো স্টেশনে বৃদ্ধর প্রাণ বাঁচালেন সিআইএসএফ জওয়ান, দিল্লির ভিডিয়ো
Photo Credit: X Video Grab

নয়াদিল্লি: সিপিআরের (Cardiopulmonary resuscitation) মাধ্যমে অসুস্থ এক বৃদ্ধর প্রাণ বাঁচলেন একজন সিআইএসএফ জওয়ান (CISF Jawan)। ঘটনাটি ঘটেছে নয়াদিল্লির (New Delhi) নেহেরু প্লেস মেট্রো স্টেশনে (Nehru Place Metro station)। যার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে পোস্ট হওয়ার পরেই কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা।

শুক্রবার সিআইএসএফের তরফে জানানো হয়েছে, নেহেরু পার্ক মেট্রো স্টেশনে অচৈতন্য হয়ে পড়েছিল ৬০ বছরের এক বৃদ্ধ। বিষয়টি দেখতে পেয়ে সিপিআরের সাহায্যে তাঁর প্রাণ বাঁচিয়েছেন স্টেশনের নিরাপত্তার দায়িত্বে থাকা একজন জওয়ান। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুর ২টো ৪০ মিনিট নাগাদ।

জানা গেছে, ওই বৃদ্ধ স্টেশন থেকে বেরনোর জন্য থাকা চলন্ত সিঁড়ির কাছে জ্ঞান হারিয়ে পড়ে যান। বিষয়টি দেখতে পেয়ে সেখানে কর্তব্যরত সিআইএসএফের কনস্টেবল মন্টু কুমার সঙ্গে সঙ্গে ওই যাত্রীকে সিপিআরের সাহায্যে বাঁচানোর চেষ্টা করেন। কিছুক্ষণের চেষ্টায় অবশেষে জ্ঞান ফিরে পান অসুস্থ যাত্রী। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয়। পরিবারের লোকদেরও ফোন করে ডেকে পাঠানো হয়। আরও পড়ুন: PM Modi In HAL: শনিবার সকালে HAL পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী মোদি

দেখুন ভিডিয়ো: