Children Served Liquor For Covid Protection: খেলে করোনা হবে না, তাই বাচ্চাদের দেওয়া হল দেশি মদ; ভাইরাল ভিডিয়ো
দেশি মদ (Photo Credits: PTI)

মালকানগিরি, ২২ জুলাই: করোনাভাইরাসে (Coronavirus) যাতে আক্রান্ত না হয় সেই জন্য নাবালকদের মদ (Liquor) খাওয়ানো হচ্ছে। আর সেই ভিডিয়ো ভাইরাল হয়ে গেছে সোশাল মিডিয়ায়। ওড়িশার মালকানগিরি (Malkangiri) জেলার একটি গ্রামে এই ঘটনা ঘটেছে। ১০-১২ বছরের পঞ্চাশ জনেরও বেশি নাবালককে স্থানীয় দেশি মদ সালাপা (Salapa) খাওয়ানো হয়।

পারসনপালি গ্রামের বাসিন্দারা মনে করেন যে মদ খাওয়ালে বাচ্চারা করোনাভাইরাসে আক্রান্ত হবে না। ভিডিয়ো প্রকাশ্যে আসতেই জোর সমালোচনা শুরু হয়েছে। কারণ, চিকিৎসা বিশেষজ্ঞরা আগেই জানিয়েছেন যে অ্যালকোহল পান করোনোভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে না। যে ভিডিয়োটি ভাইরাল হয়েছে তাতে দেখা গেছে, জড়ো হওয়া কেউ মাস্ক পরে নেই, নেই সামাজিক দূরত্ব মানার ছবিও। আরও পড়ুন: Pune: করোনার সঙ্গে লড়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দিদি, খুশিতে উত্তাল নাচ বোনের (দেখুন ভিডিও)

শিশুরোগ বিশেষজ্ঞ অরিজিৎ মহাপাত্র ইন্ডিয়া টুডে-কে বলেছেন, অ্যালকোহল পান কোভিড -১৯ প্রতিরোধ করে বা নিরাময় করে, তা বিশ্বাস করা অবাস্তব। তিনি বলেন, "অ্যালকোহল পান করোনা নিরাময়ের কোনও উপায় নয়। সংক্রমণ চোখ, নাক এবং মুখ দিয়ে হয়। করোনা সংক্রমণ শ্বাসতন্ত্রের মাধ্যমে হয়। এছাড়াও, শিশুদের মদ দেওয়া একটি অপরাধ।"

বাচ্চাদের মদ দেওয়া প্রসঙ্গে মালকানগিরির জেলা কালেক্টর মণীশ আগরওয়াল বলেন, "আবগারি সুপারিনটেন্ডেন্ট সেখানে তদন্তের জন্য গেছেন এবং বিস্তারিত তথ্য এখনও পাওয়া করা যায়নি। প্রাথমিক তদন্তে জানা গেছে ভিডিয়ো পুরনো। তবে আমরা আবগারি সুপারের কাছ থেকে বিশদ রিপোর্টের অপেক্ষায় রয়েছি।"