Budget 2020: নির্মলা সীতারমনের বাজেট বক্তৃতা শুনে চোখে ঘুম জড়িয়ে এল কেন্দ্রীয় মন্ত্রী আর কে সিং-এর! ঘুম কাটাতে কী করলেন মন্ত্রী? দেখুন ভিডিও
নির্মলা সীতারমনের বাজেট বক্তৃতা শুনে চোখে ঘুম জড়িয়ে এল কেন্দ্রীয় মন্ত্রী আর কে সিং-এর

নতুন দিল্লি, ২ ফেব্রুয়ারি: সাধারণ বাজেট (General Budget) থেকে সাধারণ মানুষ কী পেলেন আর কী পেলেন না তা এখনও সবাই ঠিক মতো বুঝে উঠতে পারেননি। তাই কেউ এখনও বিষয়টি বোঝার চেষ্টা করছেন, আর কেউ হাল ছেড়ে দিয়ে ভাবছেন যা হবে দেখা যাবে। এমন হাল হয়েছিল গতকাল সংসদে বাজেট পেশের সময় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের (Finance Minister Nirmala Sitharaman) দীর্ঘ বক্তৃতায়। অনেকের যেমন ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা হয়েছিল। তেমনই একদিকে বিরক্তিতে ঘুমে ঢুলু ঢুলু ভাব হয় অনেকের। এমন অবস্থা হয় কেন্দ্রীয় মন্ত্রী রাজকুমার সিংহ (Union Minister Raj Kumar Singh) ওরফে আরকে সিংহেরও। বাজেট শুনতে শুনতে প্রায় ঘুমিয়েই পড়েন তিনি।

ঘুম কাটাতে তাঁর চোখের ব্যয়ম ক্যামেরা বন্দি হয়ে এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। দ্বিতীয় মোদী সরকারের প্রথম বাজেট। অনেক প্রত্যাশা নিয়ে গোটা দেশ তাকিয়ে ছিল টিভির পর্দার দিকে। ২ ঘণ্টা ৪১ মিনিট ধরে বাজেট বক্তৃতা দেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। কিন্তু সেই সময় তাকিয়ে থাকতে পারছিলেন না কেন্দ্রীয় শক্তিমন্ত্রী (Power Minister)। সেই ছবি ধরা পড়ে ক্যামেরায়। একে বারে অর্থমন্ত্রীর পিছনের সারিতেই বসার কারণে প্রায় সারাক্ষণই ক্যামেরার ফ্রেমে চলে আসছিলেন আর কে সিংহ। সেখানে ধরা পড়ে, চোখ যাতে একেবারে বুজে না আসে তার জন্য বার বার চোখ পিটপিট (Round Eyes) করে যাচ্ছিলেন তিনি। সেই সঙ্গে এদিক ওদিক তাকিয়ে যেন চোখের ব্যায়াম করছিলেন। সেই দৃশ্যই এখন ভাইরাল হয়ে গিয়েছে নানান সোশ্যাল মিডিয়ায়। আরও পড়ুন: Viral: অপারেশনের পর তামিলনাড়ুর কিশোরীর পেট থেকে বেরিয়ে এল শ্যাম্পুর পাউচ, চুলের তাল!

অর্থমন্ত্রীর বক্তৃতা এখন যত না ‘গুরুত্বপূর্ণ’, নেটিজেনের কাছে তার থেকেও ‘গুরুত্বপূর্ণ’ হয়ে গিয়েছে আরকে সিংহের এই চোখের ব্যায়াম। একটি অ্যাকাউন্টেই ভিডিওটি (Video) প্রায় তিন লাখ ৭৪ হাজার বার দেখা হয়েছে। আর কী কী মন্তব্য পড়েছে তা নিজেরাই দেখুন।