Asymptomatic Coronavirus Patients: কোভিড সেন্টারেই বলিউডি মিউজিকের সঙ্গে উপসর্গহীন করোনা আক্রান্তদের তুমুল নাচ(দেখুন ভিডিও)
কোভিড রোগীদের নাচ (Photo Credits: ANI)

বেল্লারি, ২০ জুলাই: মহামারী করোনার বিরুদ্ধে লড়তে এবার নেচে গেয়ে সাধারণ মানুষকে উৎসাহিত করলেন উপসর্গহীন কোভিড রোগীরা (Asymptomatic Coronavirus Patients)। কোভিড-১৯ সেন্টারেই চলল হিন্দি গান ও আঞ্চলিক গানের সঙ্গে নাচ। একেবারে বলিউডি মিউজিকের তালে কোভিড রোগীরাই নাচলেন। মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখেই চলল নাচ। মূলত এই বিপর্যয়ের দিনে মহামারী করোনা থেকে রক্ষা পেতে দেশবাসীকে উৎসাহ দিচ্ছেন চিকিৎসকরা। নেচে সেই ধারা বজায় রাখলেন উপসর্গহীন কোভিড রোগীরা। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী কর্ণাটকে এই মুহূর্তে মোট করোনা আক্রান্ত ৬৩ হাজার ৭৭২ জন। এর মধ্যে সংক্রামিতর সংখ্যা ৩৯ হাজার ৩৭৬। ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ২৩ হাজার ৬৫ জন।

আজ সোমবার পর্যন্ত কর্ণাটকে করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৩১। একদিনে সর্বাধিক আক্রান্ত (Coronavirus Cases In India) ৪০ হাজার ৪২৫ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুযায়ী সোমবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়িয়ে গেল। একদিনে মৃত্যু হয়েছে ৬৮১ জনের। সবমিলিয়ে দেশে মোট করোনা আক্রান্ত ১১ লক্ষ ১৮ হাজার ৪৩ জন। এই মুহূর্তে সংক্রামিতর সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৪৫৯ জন। সুস্থ হয়ে যাওয়া ও হাসপাতাল থেকে ছাড়া পাওয়া এবং মাইগ্রেটেড সংখ্যাটি হল সাত লক্ষ ৮৭। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ হাজার ৪৯৭। সোমবার মহারাষ্ট্রে একদিনে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৫১৮। সবমিলিয়ে ওই রাজ্যে ম করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ১০ হাজার ৪৫৫। আরও পড়ুন-Indias COVID-19 Tally: একদিনে আক্রান্ত ৪০ হাজার ৪২৫ জন, সোমবার ভারতে করোনা রোগীর সংখ্যা ছাড়ালো ১১ লাখ

মহারাষ্ট্রে ইতিমধ্যেই করোনার বলি ১১ হাজার ৮৫৪ জন। শুধু মুম্বইতেই গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৮ জন। কাল সারাদিনে সেখানে ৬৪ জনের মৃত্যু হয়েছে। ওই রাজ্যের করোনায় সুস্থতার হার ৫৪.৬২ শতাংশ। আক্রান্তের হার ১৯.৮৫ শতাংশ। মৃতের হার ৩.৮২ শতাংশ। দেশের মধ্যে দ্বিতীয় করোনা বিধ্বস্ত রাজ্যটি হল তামিলনাড়ু। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭০ হাজার ৬৯৩। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২ হাজার ৪৮১। ১ লক্ষ ২২ হাজার ৭৯৩ জন আক্রান্তকে নিয়ে তৃতীয়স্থানে রয়েছে রাজধানী দিল্লি।আইসিএমআর এর রিপোর্ট বলছে, ১৯ জুলাই পর্যন্ত দেশে কোভিডের জন্য ১ কোটি ৪০ লক্ষ ৪৭ হাজার ৯০৮টি নমুনা পরীক্ষা হয়েছে। শুধুমাত্র ১৯ তারিখেই ২ লক্ষ ৫৬ হাজার ৩৯টি নমুনা পরীক্ষা হয়েছে।