Crocodile 'Suicide' in Gujarat! গুজরাতের লেকের উপর ঝাঁপ দিয়ে 'আত্মহত্যা' করল কুমিরটি?
Crocodile in Kutch (Photo Credits: Video grab)

পাকিস্তানের করাচি (Karachi) থেকে প্রবল বন্যায় রাস্তায় নেমে এসেছে একাধিক কুমির। কিছুদিন আগেই এমন একটি খবর ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যদিও খুঁটিয়ে দেখতে গিয়ে জানা যায়, খবরটি আদতে পুরোপুরি ভুয়ো। এবার গুজরাতে (Gujrat) কচ্ছের (Kutch) রানেতে এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। তবে এটি 'কুমিরের আত্মহত্যা'র ভিডিও। নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যা (Suicide) করছে একটি কুমির (Crocodile)। সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল আপাতত এই ভিডিওটি। সত্যিই কী নদীতে ঝাঁপ দিচ্ছে কুমিরটি ব্রিজ থেকে? সেই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

প্রবল বৃষ্টির জেরে গুজরাতের ভাদোদরা, বনসকাঁথা, আহমেদাবাদ, রাজকোট, পঞ্চমহল, বোটাডে বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। চারিদিকে রাস্তায় থৈ থৈ করছে জল। সেখানেই একটি ১০ ফুট লম্বা কুমির ক্যামেরাবন্দি হয়েছে। কচ্ছের রানের বান্দায় গ্রামে এক সেতুর উপর থেকে ইশ্বর লেকে ঝাঁপ দিচ্ছে একটি কুমির। শুধু একজনই নয়। হরেক-রকম ক্যাপশন দিয়ে একাধিক ব্যক্তি শেয়ার করেছেন এই ভি়ডিওটি।

নেটিজেনদের মধ্যেই একজন ভিডিওটি শেয়ার করে লিখেছেন, 'কুমিরটি গুজরাতের কচ্ছের রানে আত্মহত্যার চেষ্টা করছিল।' শুধু এখানেই শেষ নয়। ভিডিওটির সঙ্গে একটি মিউজিকও অ্যাড করেছেন তিনি।

গুজরাতের একাধিক জায়গাতেই কুমিরের দেখা মেলে। এটি নতুন কিছু নয়। বন্যার জেরে প্রায় প্রতি বছরই রাস্তায় বেরিয়ে আসে কুমির। বনদফতরের কর্মীদের খবর দিয়ে তাদের হাতে দিয়ে দেওয়া হয় কুমিরদের।