Ramlala's Navratri Special Vastra: রামলালার জন্য তৈরি হয়েছে বিশেষ বস্ত্র, চৈত্র নবরাত্রির থেকে রাম নবমী পর্যন্ত পরবেন এই পোশাক...

২০২৪ সালে ৮ এপ্রিল থেকে শুরু চৈত্র নবরাত্রির পবিত্র উৎসব। ১৭ এপ্রিল রাম নবমীর সঙ্গে শেষ হবে এই উৎসব। চৈত্র নবরাত্রির নয় দিনের পবিত্র উৎসবে অযোধ্যার রাম মন্দিরের রামলালার বিশেষ বস্ত্র তৈরি করেছে সরকার। চৈত্র নবরাত্রি থেকে রাম নবমী পর্যন্ত ভগবান শ্রী রামলালাকে পরানো হবে এই বস্ত্র।

জানা গিয়েছে, রামলালার জন্য এই বস্ত্র তৈরি করতে ব্যবহার করা হয়েছে খাদি সুতি। এই বস্ত্রতে আসল সোনা ও রূপার কাজ করা হয়েছে। বৈষ্ণব প্রতীক দ্বারা অনুপ্রাণিত হয়ে বস্ত্রতে নকশা হিসেবে ব্যবহার করা হয়েছে ব্লক প্রিন্টগুলি। নবরাত্রির শুরু থেকে রাম নবমী পর্যন্ত ভগবান রামলালার দিব্য রূপ দেখতে পাবে ভক্তরা।

গত ৫০০ বছরে প্রথমবার অযোধ্যায় রাম লালার অভিষেক হওয়ার পর খুব আড়ম্বরপূর্ণভাবে পালন করা হচ্ছে রাম নবমী উৎসব। এই অনুষ্ঠানটিকে আরও বিশেষ করে তোলার জন্য প্রস্তুতি চলছে ভগবান শ্রী রামের সূর্য তিলকের। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুরো প্রক্রিয়া। ভগবান শ্রী রামের জন্মতিথি অনুযায়ী তথা বিকেলে সঠিক সময়ে করা হবে ভগবান শ্রী রামের সূর্য তিলক।