Big Banana Car: ঠিক কলার মত, ১৫ ফুট লম্বা 'বিগ বানানা' গাড়ি দেখে একী কাণ্ড ঘটালেন পুলিশ! দেখুন
বিগ বানানা গাড়ি (Photo Credits: Facebook)

ওটাওয়া লেক, ২৬ নভেম্বর: প্রায় ১৫ ফুটের (15 foot) লম্বা গাড়ি। দেখতে ঠিক কলার মত। রাস্তায় এতো বড় গাড়ি নিয়ে মাঝেমধ্যেই ঘুরে বেড়াতেন স্টিভ ব্রেথওয়েট (Steve Braithwaite)। এভাবেই ঘুরতে ঘুরতে একদিন পুলিশের চোখে পড়লেন ওই ব্যক্তি। তবে পুলিশ তাঁকে গ্রেফতারও করলেন না। গাড়িও কেড়ে নিলেন না। উল্টে তাঁকে ২০ ডলার  ($20) হাতে ধরিয়ে চলে গেলেন। কিন্তু কেন?

'বিগ বানানা' (Big Banana Car) বা কলা আকারের গাড়িটির মালিক নিজের ফেসবুক পোস্টে লিখে জানিয়েছেন, তিনি বানানা গাড়ি নিয়ে মনের আনন্দে লং ড্রাইভে যাচ্ছিলেন। এমন সময় পাশ থেকে একটি পুলিশের (Police Troops) গাড়ি এসে তাঁর মুখে লাল-নীল বাতির আলো ফেলতে থাকে। তিনি তো অবাক। গাড়ি থেকে পুলিশ নেমে বানানা কারের হেডলাইট, ব্রেকলাইট, ইন্ডিকেটর সব দেখতে থাকে। এরপর ড্রাইভিং লাইসেন্সও (Driving License) চায়। লাইসেন্স ফেরত দেওয়ার সময় ২০ দলের জড়িয়ে তাঁকে ফেরত দেন। যাত্রা শুভ হওয়ার শুভ কামনায় করে পুলিশ। এই ঘটনা মন জয় করেছে নেটিজেনদের। ব্যক্তিকে খবরের শিরোনামে নিয়ে এসেছে এই অভিনব কাণ্ড। আরও পড়ুন, তিতিবিরক্ত হয়ে 'আমাকে ঘুষ দেবেন না' বোর্ড লাগালেন সরকারি কর্মচারী, ছবি ভাইরাল

ব্রেথওয়েট এই গাড়িটি তাঁর বন্ধুর সঙ্গে মিলে নিজেরাই বানিয়েছে। এতে খরচও হয়েছে অনেক। তাঁর গাড়ির প্রতি আকৃষ্ট হয়ে কেউ না কেউ তাতে চড়তে চায়। তবে আর বিনামূল্যে নয়। যার যেমন খুশি তেমনই অর্থ সাহায্য করে ব্রেথওয়েটকে। তাঁর এই অভিনব প্রয়াস দেখেই মুগ্ধ হয় পুলিশ। তাই তাঁকে শ্রীঘরে না তুলে অর্থ সাহায্য দিয়ে বাহবা দেন।