Horoscope Today, 5 December 2022:স্বাস্থ্য থেকে পরিবার,চাকরি থেকে ব্যবসা,কেমন যাবে আপনার  দিন? জানুন আজকের রাশিফল
দৈনিক রাশিফল। (File Image)

সপ্তাহের শুরুতে আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। কী বলছে আপনার ভাগ্য গণনা। জানুন বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আজকের রাশিফলে।

মেষ:

আজকের দিনটি শুভ। পরিবারের সঙ্গে ভালো সময় কাটাবেন। বাচ্চাদের মধ্যে আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। নিকটাত্মীয়দের সঙ্গে সম্পর্কে মাধুর্য দেখা দেবে। আবার কোনও শুভ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেন এই রাশির জাতকরা। আর্থিক দিক দিয়ে সমস্যা বৃদ্ধি পেতে পারে। তাই এ সময় ব্যক্তিগত কাজে মনোনিবেশ করুন। কেউ আপনার আবেগ ও উদারতার সুযোগ নিতে পারে। নিজের কর্মশৈলীতে যে পরিবর্তন করেছিলেন, এবার তার ফলাফল লাভ করবেন।

বৃষ:

বৃষ রাশির জাতকরা আটকে থাকা কাজ পূর্ণ করায় আনন্দিত হবেন। আত্মবিশ্বাসে ভরপুর সশক্ত থাকবেন। কোনও নিকটাত্মীয়ের সঙ্গে কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হতে পারে। আবার কোনও পরিকল্পনা তৈরি করতে পারেন। প্রতিবেশীদের সঙ্গে ছোটখাটো কথার কারণে বিবাদ হতে পারে। ভুল কাজে মনোনিবেশ না-করে সঠিক দিকে নিজের শক্তিকে প্রবাহিত করুন। রাজনীতির ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। ব্যবসায়িক স্থানে সহকর্মী ও কর্মচারীর সহযোগিতা ও পরামর্শে আটকে থাকা কাজ পুনরায় শুরু করবেন এবং এতে সাফল্য লাভ করতে পারবেন।

মিথুন:

মিথুন রাশির জাতকদের জন্য আজকের দিনটি ভালো কাটবে। নিকটাত্মীয়দের সঙ্গে দেখা করার সুযোগ লাভ করবেন। এর ফলে অবসাদ থেকে মুক্ত হতে পারবেন। বুদ্ধিমত্তার সাহায্যে যে সিদ্ধান্ত নেবেন, তাতে লাভ অর্জন করতে পারবেন। কারও সাহায্য করার পাশাপাশি নিজের বাজেটের বিষয়ে মনোনিবেশ করুন। আবার বিনোদনের পাশাপাশি ব্যক্তিগত কাজে মনোনিবেশ করতে হবে। অচেনা ব্যক্তির সঙ্গে আর্থিক লেনদেনের সময় লোকসানের সম্ভাবনা রয়েছে। আইন-আদালতের কোনও মামলা চলতে থাকলে তা আরও জটিল করে তুলবেন না। পারিবারিক পরিবেশ ভালো কাটবে।

কর্কট:

কর্কট রাশির জাতকরা ধর্মীয় ও আধ্যাত্মিক ক্রিয়াকলাপে রুচি রাখবেন। ইতিবাচক অনুভূতি পোষণ করবেন। যে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছেন, তা পূর্ণ করতে পারবেন এবং তার দ্বারা লাভও হবে। গুরুত্বপূর্ণ কাজকে প্রাথমিকতা প্রদান করুন। সামাজিক কাজের পাশাপাশি পারিবারিক কাজে মনোনিবেশ করে ভারসাম্য বজায় রেখে চলুন। পরিজনদের হতাশা সহ্য করতে হতে পারে। কোনও নিকটাত্মীয় আপনার সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে। কর্মক্ষেত্রে কর্মচারী ও সহকর্মীদের গতিবিধিকে উপেক্ষা করবেন না, তাঁদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। অবিবাহিত জাতকরা বিবাহ সংক্রান্ত সুসংবাদ পেতে পারেন।

সিংহ:

সিংহ রাশির জাতকদের আজকের দিন ইতিবাচক কাটবে। পরিবারে শুভ অনুষ্ঠান সম্পন্ন করার পরিকল্পনা তৈরি হবে। আজকের দিনটি পরিবারের সঙ্গে বিনোদনমূলক কাজে ব্যস্ত থাকবেন। এর ফলে ক্লান্তি অনুভব করবেন সিংহ রাশির জাতকরা। শান্ত মাথায় সমস্যার সমাধান করুন। কারণ রাগের ফলে পরিস্থিতি নষ্ট হতে পারে। এ সময় নিজের ব্যয় নিয়ন্ত্রণে রাখুন। পারিবারিক দায়িত্বের কারণে কাজে খুব বেশি মনোনিবেশ করতে পারবেন না। এর ফলে চিন্তাও ক্রমশ বৃদ্ধি পাবে। বাড়ির পরিবেশ আনন্দপূর্ণ থাকবে।

কন্যা:

কন্যা রাশির জাতকরা সমস্ত ক্ষেত্রে ইচ্ছামতো ফলাফল লাভ করতে পারবেন বলে আপনাদের মনে আনন্দ থাকবে। জমি-সম্পত্তি সংক্রান্ত মামলা আটকে থাকলে, তার কাজ এগোতে পারে। ভবিষ্যৎ পরিকল্পনায় মনোনিবেশ করা জরুরি। আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। কারণ দীর্ঘদিন ধরে আটকে থাকা টাকা আদায় করতে পারবেন। দিনের শুরুতে অধিকাংশ কাজ শেষ করার চেষ্টা করুন। পেশাগত ক্ষেত্রে সম্মান ও প্রভাব বৃদ্ধি পাবে। স্বামী-স্ত্রীর সম্পর্ক মধুর হতে পারে।

তুলা:

তুলা রাশির জাতকদের আজকের দিনটি লাভের মুখ দেখবে। সন্তান সংক্রান্ত সমস্যার সমাধান হতে পারে। বাড়ির বয়স্কদের সহযোগিতায় নিজের কাজ পূরণ করতে পারেন। নিজের ব্যয় নিয়ন্ত্রণে রাখুন। এ সময় অধিক ব্যয়ের পরিস্থিতি তৈরি হবে। নিজের শক্তিকে সঠিক পথে ব্যবহার করুন। রাগ ও তাড়াহুড়ো আপনার উন্নতিতে বাধা সৃষ্টি করতে পারে। কর্মক্ষেত্রে কর্মচারীদের সঙ্গে চলতে থাকা বিবাদের সমাধান সম্ভব। আপনার কাজ সময়ের মধ্যে পূর্ণ হবে। যে সমস্ত ব্যবসায়িক নীতি তৈরি করেছেন, তা অনুসরণ করে পরিশ্রম করলে সাফল্য লাভ করতে পারবেন। ব্যবসায় নতুন সুযোগ পেতে পারেন এই রাশির জাতকরা। পরিবারে সুখ-শান্তি বজায় থাকবে।

বৃশ্চিক:

বৃশ্চিক রাশির জাতকরা আর্থিক বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। ইতিবাচক প্রভাব লাভ করবেন এই রাশির জাতকরা। গত কয়েক দিন ধরে চলতে থাকা অবসাদ থেকে মুক্তি পাবেন। মনে আনন্দ থাকবে। কারও সঙ্গে তর্ক করবেন না। নিকটাত্মীয়দের সঙ্গে কথা কাটাকাটি হতে পারে। কেউ কেউ আবার আবেগপ্রবণতার সুযোগ তুলবেন। ব্যবসায় সমস্ত কাজ ভালো ভাবে সম্পন্ন হবে। স্বামী-স্ত্রীর মধ্যে আবেগের সম্পর্ক মজবুত হবে।

ধনু:

ধনু রাশির জাতকরা ভালো ভাবে নিজের কাজ পূর্ণ করতে পারবেন। সময়ের মধ্যে সমস্ত কাজ পূর্ণ করতে পারবেন। আর্থিক লগ্নিতে মনোনিবেশ করুন। এ সময় লাভজনক পরিস্থিতি তৈরি হবে। পারিবারিক বিষয়ে অধিক নাক গলাবেন না। সকলকে তাঁদের মতো করে সিদ্ধান্ত নিতে দিন। পুরোন নেতিবাচক কথাবার্তাকে বর্তমানে প্রভাব বিস্তার করতে দেবেন না। পরিবারের কোনও বড় সদস্যের স্বাস্থ্যের কারণে চিন্তিত থাকবেন। এ সময় তাঁদের যত্ন নেওয়া জরুরি। কর্মক্ষেত্রে কোনও নতুন চুক্তি করার সময়ে সাবধানতা অবলম্বন করুন। প্রতারিত হতে পারেন।

মকর:

মকর রাশির জাতকরা আজ ভাগ্যের সঙ্গ পাবেন। স্বপ্ন ও প্রত্যাশা পূরণের দিন এটি। মন দিয়ে নিজের কাজ পূর্ণ করুন। কোনও সরকারি কাজ আটকে থাকলে তাতে সাফল্য লাভ করবেন। আপনার গরম মেজাজ সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে। ইতিবাচক চিন্তাভাবনা পোষণ করুন ও অন্যান্যদেরও নিজের মতো করে কাজ করতে দিন। টাকা-পয়সার বিষয়ে কারও ওপর বিশ্বাস করবেন না। নিজে সমস্ত সিদ্ধান্ত নিন। মিডিয়া ও অনলাইন কাজে অধিক জ্ঞান লাভের চেষ্টা করুন।

কুম্ভ:

কুম্ভ রাশির জাতকরা নিজের কাজে মনোনিবেশ করবেন। কোনও অসম্পূর্ণ কাজ পূর্ণ করার চেষ্টা করুন। নিজের প্রতিভা বুঝে সেই অনুযায়ী কাজ করুন। আজকের গ্রহ গোচর আপনার জন্য অনুকূল প্রমাণিত হবে। অহংকার নিয়ন্ত্রণে রাখুন, তা না-হলে লোকসান হতে পারে। গুরুত্বপূর্ণ সুযোগ হারিয়ে ফেলতে পারেন। কর্মক্ষেত্রে যে পরিবর্তন করেছেন, তার সঠিক ফালফল লাভ করবেন। কোনও নিকটাত্মীয়ের কাছ থেকে সুসংবাদ পাওয়ায় পরিবারে আনন্দের পরিবেশ বজায় থাকবে।

মীন:

মীন রাশির জাতকদের কোনও প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে দেখা হওয়ার ফলে লাভ হতে পারে। জরুরি কাজ পূর্ণ হবে। আজকের গ্রহ গোচর আপনাদের জন্য শুভ। নিজের মধ্যে আত্মবিশ্বাস ও মনোবল অনুভব করবেন। আলস্যের জন্য কাজ এড়িয়ে যাওয়া আপনার জন্য ক্ষতিকর হতে পারে। পড়ুয়াদের নিজের পড়াশোনায় মনোনিবেশ করতে হবে। ব্যবসায়িক গতিবিধির গতি কমবে। লাভের সম্ভাবনা রয়েছে।