Yoga Instructor Didn't Drink Water For a Year: এক বছর জল না খেয়েও দিব্যি সুস্থ রয়েছেন এই যোগ ব্যায়ম প্রশিক্ষক
এক বছর জল না খেয়েও দিব্যি সুস্থ রয়েছেন এই যোগ ব্যায়ম প্রশিক্ষক (Photo Credits: Pixabay /Representational image)

বালি, ১০ ফেব্রুয়ারি: সোফি প্যাট্রিক (Sofi Patrik)। পেশায় যোগ প্রশিক্ষক (Yoga Instructor)। ৩৫ বছরের এই মহিলা থাকেন বালিতে (Bali)। গত এক বছর ধরে একটি বিশেষ অনুশীলন করছেন তিনি। যে অনুশীলনের কথা আমি আপনি স্বপ্নেও ভাবতে পারি না। কারণ একদিন যে বস্তুটি গ্রহণ না হাঁসফাঁস অবস্থা হয়, সেটি এক বছর না গ্রহণ করলে যে বেঁচে থাকা যায় সেটি আমাদের ভাবনারও অতীত। কারণ সেই অমোঘ বস্তুটির নাম 'জল (Water)।' যোগ ব্যায়মের অঙ্গ হিসেবে গত এক বছরে বিন্দুমাত্র জল পান করেননি সোফি। যা জানতে পেরে চক্ষু কপালে উঠেছে নেটিজেনদের।

এদিকে সোফি কিন্তু জানিয়েছেন এই ‘নো ওয়াটার ডায়েট’ (No Water Diet) গাঁটে ব্যাথা, ফুড অ্যালার্জি, হজমের সমস্যার মতো বেশ কিছু অসুবিধা থেকে তাঁকে মুক্তি দিয়েছে। তবে জল না খেলেও বাকি খাবার বাদ নেই তাঁর। ফল, সবজি, ডাবের জল— এ সব খেয়েই প্রয়োজনীয় পুষ্টি সংগ্রহ করেন তিনি। জল খাওয়া ছেড়ে দেওয়ার ব্যাপারে তিনি বলেছেন, ‘‘আগে আমার গাঁটে, চোখ ফুলে যাওয়ার মতো বিভিন্ন সমস্যা হত। চিকিৎসকরা পরীক্ষা করে বলেছিলেন কোনও সমস্যা নেই। আমার এক বন্ধু সে সময় নো ওয়াটার ডায়েট করছিল। সেই আমাকে এই জল না খাওয়ার পরামর্শ দেয়।’’ আরও পড়ুন: Magic Remedies: টাকে চুল গজানোর তেল-ফর্সা হওয়ার ক্রিমের বিজ্ঞাপন দিলেই এবার ৫ বছর জেল, ৫০ লাখ টাকার জরিমানা

সেই পরামর্শে চলেই বেশ কিছু শারীরিক সমস্যা (Physical Problem) কমে গিয়েছে বলে দাবি করেছেন তিনি। আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী,  জল না খেলেও ফলের রস ও অন্যান্য টাটকা খাবার থেকেই শরীরের প্রয়োজনীয় জলের চাহিদা মিটে যায় তাঁর।