International Men’s Day 2021 Wishes: আন্তর্জাতিক পুরুষ দিবসে আপনার পরিবার, বন্ধু বান্ধবদের শুভেচ্ছা জানান Whatsapp Status, Messages, Pictures, Wallpaper শেয়ার করে

আন্তর্জাতিক নারী দিবসের মতো গোটা বিশ্বে জায়গা করে নিয়েছে আন্তর্জাতিক পুরুষ দিবস (International Men's Day 2021)। সমাজে পুরুষের অবদান কতটা উল্লেখযোগ্য, তা স্মরণ করে প্রতি বছর পালন করা হয় আন্তর্জাতিক পুরুষ দিবস। গোটা বিশ্ব জুড়ে ১৯ নভেম্বর পালন করা হয় আন্তর্জাতিক পুরুষ দিবস। ১৯৯২ সালের ৭ ফেব্রুয়ারি প্রথম পালিত হয় আন্তর্জাতিক পুরুষ দিবস। পরে পালটে যায় উদযাপনের দিন।

তবে পুরুষ দিবস উদযাপনের দিনের বদল হলেও, শুরুর দিন থেকে এখনও পর্যন্ত প্রত্যেক বছর এই বিশেষ দিনটিকে পালন করা হয় সাড়ম্বরে। থমাস ওসস্টার প্রথম ১৯৯২ সালে পুরুষ দিবস পালন করেন। প্রথমে ৭ ফেব্রুয়ারি এই দিনটিকে পালন করা হলেও পরে ১৯ নভেম্বর তারিখে পালটে ফেলা হয় এই বিশেষ দিনের তারিখ। অন্যান্য দেশে ১৯৯২ সাল থেকে আন্তর্জাতিক পুরুষ দিবস পালন করা হলেও, ভারতে এই বিশেষ দিন উদযাপন করা হয় ২০০৭ সাল থেকে। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে বোন ও দিদিরা দাদা ও ভাইদের পাঠিয়ে দিন LatestLY বাংলার শুভেচ্ছা বার্তা।