Durga Puja 2019: গয়না ছাড়া সাজ  হয় না, তাই জেনে নিন কোনটা রাখবেন এবার পুজো ফ্যাশনে
জাঙ্ক জুয়েলারি (Photo Credits: Max Pixel)

Durga Puja Junk Jewellery  Trends Of This Year: সবাই দুর্গাপুজোর দিন গুনছে। আর কটা দিন। তারপরই শুরু হয়ে যাবে দুর্গাপুজো। একটা দিন পেরোলেই বাজবে আলোর বেণু। বাড়িতে বাড়িতে রেডিওতে কান পাতবে আপামর বাঙালি। প্রস্তুতি প্রায় শেষ। আপনার ওয়ার্ডরোব নিশ্চয় জামাকাপড়- জুতোয় ভরে গেছে। কিচ্ছু কেনা বাকি রাখেন নি। আর যদি বাকিও থেকে থাকে তাহলে সেরে নিন।

আরে, সব কিনেছেন। ড্রেস বা শাড়ির সঙ্গে কী জুয়েলারি পড়বেন সেটা ঠিক করেছেন কী? নাকি বেমালুম ভুলে গেছেন? আর যদি বুঝতে না পেরে থাকেন এখন কী ট্রেন্ডিং তার জন্য থতমত খাচ্ছেন কোনটা নেবেন আর কোনটা নয় তাহলে ভাববেন না। আপনি যদি স্ট্রিট শপিং করতে ভালোবাসেন তাহলে পৌঁছে যান হাতিবাগান, গড়িয়াহাট কিংবা এস্প্লানেডে। সেখানে গেলেই বুঝতে পারবেন কি ট্রেন্ডিং। আরও পড়ুন,  গোল প্রিন্টের শাড়ি পরে আর গড়িয়াহাটের মোড়ে নয়, এবার পুজোয় রাখুন এইগুলি; টিপস দিলেন মিতা ধর

প্রতিবারের মত এবারেও থাকছে অক্সিডাইজ (Oxidize) গয়না। আংটি কিন্তু এবার একটু বিশেষ প্রাধান্য পাচ্ছে। শাড়ি বা ড্রেসের সঙ্গে একটা বড় আংটি আপনার লুকটাই পাল্টে দেবে। এছাড়াও ডোকরা (Dokra) এবার বেশ ইন। তাই নিজের কালেকশনে রাখুন ডোকরার গয়না। সিলভার (SIlver) তো বহুদিন ধরেই চাহিদার তুঙ্গে। তবে প্যান্ডেল হপিং করতে হলে রোড সাইড জাঙ্ক জুয়েলারি (Junk Jewellery) পরাই ভালো। রং এবারে খুব প্রাধান্য পাচ্ছে। অক্সিডাইজের মধ্যেও থাকছে রঙের ছোঁয়া। মূলত কালার গয়নার ছড়াছড়ি। এছাড়াও কটন বলের গয়নাও বেশ চাহিদায় রয়েছে। শাড়ির সঙ্গে টিম আপ করতে পারেন কটন বলের গয়না। কড়ি বসানো গয়নাও বেশ ট্রেন্ডিং এখন। শাড়ির সঙ্গে পড়লে তো কোনো তুলনায় নেই। হ্যান্ডলুম শাড়ির সঙ্গে এই ধরণের গয়না আপনাকে একটা আলাদাই লুক দেবে। তাই আর দেরি না করে বাজার ঘুরে দেখুন। আর কিনে নিন আপনার পছন্দের গয়নাটি। আর যাই হোক পোশাক পরলেন আর কান, গলা, হাত খালি রাখলে কিন্তু পুজোর সাজ সম্পূর্ণ হবে না।