Army Day 2023 Wishes: সেনা দিবসে দেশের সেনাদের শুভেচ্ছা জানাতে এই WhatsApp Messages, Inspirational Quotes, Thank You Cards, SMS and Images গুলি পাঠিয়ে দিন

রাত পেরোলেই সেনা দিবস। প্রতিবছর ১৫ জানুয়ারি দিনটি সেনা দিবস হিসেবে পালন করা হয়। এই দিনটিতে মূলত সম্মানজ্ঞাপন করা হয় ভারতের সমস্ত বীর সেনাদের, যাঁরা আত্মবলিদান এবং দেশপ্রেমের অনন্য নির্দশন স্থাপন করেছেন। প্রতিটি সেনা সদর দফতরে এই দিনটি সাড়ম্বরে উদাযাপন করা হয়।  ১৯৪৯ সালে আজকের দিনে ভারতের প্রথম লেফটেন্যান্ট জেনারেল কেএম কারিয়াপ্পা দায়িত্ব গ্রহণ করেন। তাঁকে প্রথম ভারতীয় কমান্ডার-ইন-চিফ নিযুক্ত করা হয়। এর আগে পর্যন্ত ভারতে সেনা কমান্ডার ছিলেন ব্রিটিশ অফিসারেরাই। তাঁর মুখেই প্রথম শোনা যায় ‘জয় হিন্দি’ স্লোগানটি। ভারতীয় সেনাদের বিজয় উদযাপন করতে এই স্লোগানটি ব্যবহার করা হত। শ্যাম মানেকশো ছাড়া তিনি আরেকজন ভারতীয় যিনি ফাইভ স্টার ফিল্ড মার্শালের পদ পেয়েছিলেন। ১৯৪৭ সালে ইন্দো-পাক যুদ্ধের সময় দক্ষিণ সীমান্তে বীরত্বের পরিচয় দিয়েছিলেন কারিয়াপ্পা।

৭৫ তম বর্ষে সেনা দিবসের পদার্পন করার আগেই ভারতীয় সেনার বীরগাথার গল্পে সাজানো লেটেস্টলি বাংলার শুভেচ্ছা পত্র গুলো শেয়ার করুন আত্মীয়স্বজন বন্ধুবান্ধব পরিবারের সকলের মাঝে।