Durga Puja 2019: পুজোয় এবার বাজার মাতাচ্ছে রানু শাড়ি, একটা তো ওয়ার্ডরোবে রাখতেই হবে
রানু মণ্ডল ও শাড়ি(Photo Credit: Facebook)

পুজো এলেই নিত্যনতুন ফ্যাশন ট্রেন্ড তৈরি হয়ে যায়। এবারও তার ব্যাতিক্রম হল না। পুজো মানেই ট্রেন্ডি পোশাক, সারা বছর তো জামাকাপড় কেনা হয় আর পুজো সেট করে দেয় ট্রেন্ড। আপনি কী ধরনের পোশাক পরবেন তা আজকাল টিভির পর্দা বা কোনও জনপ্রিয় ছবির অভিনেতা অভিনেত্রীর পোশাক অনেক সময় প্রভাবিত করে থাকে। এক্ষেত্রে বাংলা টেলি ধারাবাহিকের অবদান অনস্বীকার্য। কোনও প্রিয় চরিত্রের পোশাকে এবছর বাজার ছেয়ে যাবে এটাই স্বাভাবিক ছিল, তবে বকুলকথা, ফাগুন বউকে টপকে সেই বাজার এখন রানুর। রানুকে চিনতে পারছেন না? আরে রানাঘাটের রানু মণ্ডল। যাকে সোশ্যাল মিডিয়াই সেলেব বানিয়ে দিয়েছে, তাঁর কথাই বলছি।

রানু মণ্ডল, মাস দুয়েক আগেও যিনি শুধু খবরের বাইরে নন, পথচারীর আলোচনাতেও ছিলেন না। পথে পথে ঘুরতেন, খাওয়াদাওয়া থাকা কোনওটিরই কোনও নিশ্চয়তা ছিল না। নিজের মনেই গান গেয়ে বেড়াতেন, অযত্নে বেড়ে ওঠা একমাথা চুল সঙ্গে মলিন বেশ। সেই রানুই কি না আজ আপনার ফ্যাশন ট্রেন্ড সেট করে দিচ্ছেন, ভাবা যায়! সৌজন্যে অতীন্দ্রবাবু যিনি দায়িত্ব নিয়ে রানু মণ্ডলের গান নেটিজেনদের শুনিয়েছেন। সেই পোস্ট বাইরাল হতে হতে আরব সাগরের নীল জলে ঢেউ তুলেছে। আর তাইতো রানু মণ্ডল আজ বি-টাউনের সংগীত শিল্পী। তাঁকে দিয়ে গান গাইয়েচে হিমেশ রেশমিয়া। গান গাইতে গিয়ে রানুর ধরচূড়ার বদল হয়েছে। হালকা গোলাপি রঙা একটা সিল্ক শাড়িতেই প্লেব্যাক করছেন রানু, এই ছবিও ভাইরাল হয়। সেই শাড়িই এখন রানু শাড়ি নামে বাজার ছেয়েছে। স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, ওটি আসলে তুষার সিল্ক। হ্যান্ডলুমের দাপটে এই শাড়ির বিক্রি গত কয়েক বছরে বিপুল হারে পড়ে যায়। বিক্রেতাদের খুব লোকসান হয়েছিল তাতে। আরও পড়ুন-Durga Puja 2019: পোশাকে চমক দিয়ে দুর্গাপুজোয় সকালে পরুন এমন পোশাক, বিকেলে এমন...

তবে বর্তমানে রানু মণ্ডলের সৌজন্যে সেই তুষার সিল্কই আবার রানির ভূমিকায় ফিরেছে। ক্রেতার চাইছেন পুজোর চারটি দিনের এক দিন অন্তত রানু শাড়ি পরবেনই। তাই বিক্রিও বেড়েছে হুড়মুড়িয়ে চাহিদার সঙ্গে যোগান দিয়ে উঠতে হিমশিম খেতে হচ্ছে বস্ত্র ব্যবসায়ীদের।