Durga Puja 2019: জ্যান্ত দুর্গাদের জন্য ফ্যাশন টিপস, লেটেস্টলি বাংলার মুখোমুখি টলিউড ফ্যাশন ডিজাইনার অভিষেক রায়
টলিউড ফ্যাশন ডিজাইনার অভিষেক রায় (Photo Credits: Facebook)

Tollywood Fashion Designer Abhisek Roy Fashion Tips: সাজছে সবাই আগমনীর সুরে। কল্লোলিনী কলকাতাও মেতেছে পুজোর শেষ পর্যায়ের প্রস্তুতিতে। দুর্গাপুজো শুরু হতে হাতে রয়েছে আর মাত্র কয়েকটা দিন। পুজো মানে বন্ধুদের সঙ্গে প্যান্ডেল হপিং, প্যান্ডেলে আড্ডা, প্রেমিকের সঙ্গে মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়ানো, অষ্টমীর সকালে অঞ্জলি । পুজোর ৫ টি দিন আলাদা আলাদা ভাবে সুন্দর দেখানোটা কিন্তু খুব জরুরি। সুন্দর দেখানো মানেই আপনাকে বেছে নিতে হবে সঠিক দিনের সঠিক পোশাকটি। অপেক্ষার অবসানের আগে আপনি নিজেকে সাজিয়ে নিয়েছেন তো? নাকি এখনো পর্যন্ত পুজো শপিংটাই সারতে পারেন নি? কি পরবেন ভেবে পাচ্ছেন না? এবার পুজোয় কি ইন তা নিয়ে চিন্তায় কপালে ভাঁজ? ভাববেন না, এখনও অনেক সময় রয়েছে। চলে যান টলিউড (Tollywood) বিখ্যাত ফ্যাশন ডিজাইনার অভিষেক রায়ের (Fashion Designer Abhisek Roy) 'বহুরূপী' (Bohurupi), টালিগঞ্জ স্টুডিওতে (Tollygunge)।

 

অভিষেক রায় কালেকশন

টলিউডখ্যাত ফ্যাশন ডিজাইনার অভিষেক রায় লেটেস্টলি বাংলাকে (LatestLY Bangla) জানালেন এই বছর পঞ্চমী থেকে দশমীতে মহিলাদের জন্যে ফ্যাশন টিপস-

লেটেস্টলি: এবার পুজোর ট্রেন্ড কী? ইস্টার্ন নাকি ওয়েস্টার্ন? আরও পড়ুন, পঞ্চমী থেকে দশমী কী পড়বেন দ্বিতিপ্রিয়া রায়!

অভিষেক রায়: সাধারণত পুজোর সময় সবাই এখন ইন্দো- ওয়েস্টার্ন বা ইন্ডিয়ান ফিউশন পরতে পছন্দ করেন। কিন্তু সবচেয়ে ট্রেন্ডিং ইন্দো- ওয়েস্টার্ন। খুব একটা ওয়েস্টার্ন পুজোর সময় পরতে পছন্দ করেন না। তাই আমাদের কালেকশনে রয়েছে ইন্দো- ওয়েস্টার্ন ড্রেসেস, ফিউশন। তবে এবার হ্যান্ডলুমের দিকে ঝোঁকটা বেশি। শাড়ি, ড্রেস সবেতেই তারা ন্যাচারাল ফেব্রিক, হ্যান্ডলুমকে বেশিই পছন্দ করছেন।

লেটেস্টলি: ইন্দো- ওয়েস্টার্নের মধ্যে আপনাদের কালেকশনে কী কী রয়েছে?

অভিষেক রায়: ইন্দো- ওয়েস্টার্নের মধ্যে রয়েছে ড্রেপড শাড়ি। যেটা কিনা ক্রপ ব্লাউজ দিয়ে পরতে হবে। এছাড়াও স্কার্ট, লং ড্রেসেস। যেগুলি পুরোপুরি ওয়েস্টার্ন নয়। ইন্দো- ওয়েস্টার্ন টাচ রয়েছে। অ্যাসেমেট্রিক কাট ড্রেসেসও রয়েছে।

লেটেস্টলি: এবার পুজো স্পেশাল কোনো রং?

অভিষেক রায়: আমি পার্সোনালি কোন একটা রঙে বিশ্বাসী নই। পুজোয় কেউ একটা কালারের জামা পরে বেরোয়না। তবে এবারের আবহাওয়া, গরম সবটা মাথায় রেখে বলতে গেলে প্যাস্টেল রঙের চাহিদা একটু বেশি।

লেটেস্টলি: এবারের পুজোয় গরম কিন্তু থাকবে, তার জন্যে আপনি কী ধরণের পোশাক সাজেস্ট করবেন?

অভিষেক রায়: গরমের জন্যই এখন সবথেকে বেশি হ্যান্ডলুম বা অর্গানিক ফ্যাব্রিক বেশি ট্রেন্ডি।

লেটেস্টলি: হ্যান্ডলুম হলে তো আর ড্রেপড শাড়ি পরতে পারবেনা? তাহলে তো ট্রাডিশনাল হয়ে যাচ্ছে।

অভিষেক রায়: না, ড্রেপড শাড়ি হ্যান্ডলুমে পাওয়া যাবে না। কটনের হ্যান্ডলুম শাড়ি হয়। ট্রাডিশনাল একেবারেই হবে না। ইন্দো- ওয়েস্টার্ন ফিউশন যখন পরে সেটা হ্যান্ডলুম দিয়েও হতে পারে। কটন লিনেন দিয়ে ড্রেপ শাড়িও হচ্ছে।

লেটেস্টলি: পুজোর ৫ দিনের জন্য ৫ রকম পোশাক আপনি কী কী সাজেস্ট করবেন?

অভিষেক রায়: সপ্তমী, অষ্টমী, নবমী, দশমীর না জন্য বলব, সপ্তমীতে একটু লাইট ফিউশন ওয়ের বা লং ড্রেসেস। লং ড্রেসের থেকেও শর্ট ড্রেস বলব বেশিই ভালো লাগবে। একটা জ্যাকেট এর সঙ্গে এখন ফ্যাশনে খুব ইন। অষ্টমীর দিন অবশ্যই শাড়ি বা ফিউশন শাড়ি পরা যেতে পারে। নবমীর দিন একটু গ্রেসি হলে ভালো হয়। একটু ডার্ক কালার নবমীতে বেশ ভালো লাগে। আর দশমীর দিন আমার মনে হয় মানুষ শাড়ি পরতে বেশি পছন্দ করে। যাঁরা শাড়ি পড়তে পারবেন না তাঁরা লং আনারকলি পরতে পারেন।

অভিষেক রায় কালেকশন

লেটেস্টলি: এবার পুজোয় ব্লাউজ নিয়ে অনেক এক্সপেরিমেন্ট হচ্ছে, এই ব্যাপারে যদি বলেন। আর এগুলি কোথায় পাওয়া যাবে?

অভিষেক রায়: হ্যাঁ, ব্লাউজের অনেক প্যাটার্ন আছে। যেমন ক্রেপ ব্লাউজ, টি শার্ট গলা ব্লাউজ, ইউ নেক ব্লাউজ। এখন শর্ট কুর্তির সঙ্গে শাড়ি পরছে। কন্ট্রাস্টের থেকে টোনাল টোন বেশি চলছে। যেকোনো ডিজাইনার স্টোরে পাওয়া যাবে। আর ফিউশন ড্রেস হলে তো আলাদা করে টপ কিনতে হবে।

লেটেস্টলি: প্যান্ডেল হপিংয়ের জন্য যদি কেউ কাঞ্জিভরম পরতে চায় তাহলে পরতে পারেন?

অভিষেক রায়: না, প্যান্ডেল হপিংয়ের জন্যে লাইট শাড়ি পরতে বলব। এই আবহাওয়ার জন্যে যেকোনো হেভি শাড়ি অ্যাভয়েড করা ভালো। কমফোর্টেবল লাইট ওয়ের পরা বেটার।

লেটেস্টলি: আপনার স্টোরে জামাকাপড় কীরকম রেঞ্জের রয়েছে?

অভিষেক রায়: আমার কাছে স্টার্টিং রেঞ্জ আছে ৫০০০ টাকার ওপর। আর কাস্টমার কাস্টোমাইজড করতে চাইলে ৭০০০- ৮০০০ টাকা হয়।

তাহলে আর দেরি না করে পৌঁছে যান 'বহুরূপী' তে। আর কিনে নিন আপনার পছন্দের পোশাকটি।