Presidential Election 2022: জগন মোহনের দলের সমর্থন পেয়ে দ্রৌপদী মুর্মু-র জয়ের সম্ভবনা আরও বাড়ল
Draupadi Murmu (Photo: Twitter)

নতুন দিল্লি, ২২ জুন: রাষ্ট্রপতি পদে নির্বাচনে এনডিএ-র পালে আরও হাওয়া লাগল। বিজেপিকে আরও একবার অক্সিজেন দিলেন জগনমোহন রেড্ডি। গতকাল, মঙ্গলবার দুপুরে দেশের ১৭টি বিরোধী দলের জোট মিলিতভাবে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে যশবন্ত সিনহা-র নাম জানায়। রাতে এনডিএ-র পক্ষ থেকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে ওডিশার আদিবাসী মহিলা দ্রৌপদী মুর্মু-র নাম ঘোষণা করা হয়। রাষ্ট্রপতি নির্বাচনে সংখ্যার বিচারে অনেকটাই এগিয়ে এনডিএ-র প্রার্থী দ্রৌপদী মুর্মু। তবে জয় সম্পূর্ণ নিশ্চিত হতে হল দ্রৌপদী-কে এনডিএ বাইরের কিছু দলেরও সমর্থন পেতে হবে। আর এবার এনডিএ-র বাইরের দল অন্ধ্রপ্রদেশের শাসক ওয়াই এস আর কংগ্রেস-এর সমর্থন পেয়ে গেলেন দ্রৌপদী মুর্মু। আগামী ১৮ জুলাই হতে চলেছে দেশের রাষ্ট্রপতি নির্বাচন।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি-র দলের শীর্ষ নেতা বিজয়সাই রেড্ডি টুইট করে রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ মনোনিত প্রার্থী দ্রৌপদী মুর্মু-কে অভিনন্দন জানিয়ে বললেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঠিকই বলেছেন, আপনি দেশের জন্য মহান একজন রাষ্ট্রপতি হবেন। আমাদের শুভ কামনা আপনার সঙ্গে থাকল।"রাষ্ট্রপতি নির্বাচনে ৪% ভোট আছে জগনমোহন রেড্ডি-র দলের কাছে। যেখানে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থেকে ২% দূরে আছে এনডিএ। লোকসভায় ২২টি ও বিধানসভায় ১৫১ জন  সদস্য থাকা জগনমোহনের দলের সমর্থন এনডিএ-র জয় কার্যত নিশ্চিত হল। আরও পড়ুন: রাজনৈতিক সঙ্কটের মধ্যেই দ্বিতীয়বার করোনা আক্রান্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

দেখুন টুইট

ওয়াইএসআর কংগ্রেসের মত এনডিএ-র বাইরে থাকা ওডিশার শাসক দল বিজু জনতা দলের সমর্থনও পেতে চলেছেন দ্রৌপদী মুর্মু। কারণ তিনি ওডিশার মহিলা, এবং বিজেডি প্রধান নবীন পট্টনায়েকের মন্ত্রিসভার প্রাক্তন সদস্য। রাষ্ট্রপতি নির্বাচনে মিলিতভাবে প্রার্থী দিতে বিজেপি বিরোধী জোটের সভায় বিজু জনতা দলকে আমন্ত্রণ জানালেও জগনমোহন রেড্ডির দলকে আমন্ত্রণ জানান মমতা। আবার কেসিআর-এর টিআরএস ও অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিকে মমতা আমন্ত্রণ জানালেও তারা আসেননি। এবার টিআরএস (TRS) আর আপ (AAP) রাষ্ট্রপতি নির্বাচনে কাকে সমর্থন করেন সেটাই দেখার।