Uddhav Thackeray Covid Positive: রাজনৈতিক সঙ্কটের মধ্যেই দ্বিতীয়বার করোনা আক্রান্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে
Uddhav Thackeray (Photo Credit: PTI)

মুম্বই, ২২ জুন: রাজ্যে রাজনৈতিক সঙ্কটের মধ্যেই দ্বিতীয়বার করোনা (Covid-19) আক্রান্ত মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। একথা জানালেন কংগ্রেস নেতা কমল নাথ (Kamal Nath)। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানান যে তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রী কোভিড আক্রান্ত হওয়াতে সেটা আর হয়নি।

গতকাল থেকে মহারাষ্ট্রে রাজনৈতিক অস্থিরতা জারি রয়েছে। জোট সরকারের ভবিষ্যত ঝুলে রয়েছে। কারণ দলে বিদ্রোহ ঘোষণা করেছেন শিবসেনা বিধায়ক ও মন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde)। তাঁর সঙ্গে রয়েছন শিবসেনার ৪০ জনের বেশি বিধায়ক। কয়েকজন নির্দল বিধায়কও তাঁর সঙ্গে রয়েছেন। আজ সকালেই সবাই গুজরাতের সুরাত (Surat) থেকে অসমের রাজধানী গুয়াহাটি (Guwahati ) পৌঁছছেন। বিমানবন্দরে তাঁদের স্বাগত জানান বিজেপি নেতা সুশান্ত বোরগোহাইন এবং পল্লব লোচন দাস। গুয়াহাটি পৌঁছে বিদ্রোহী শিবসেনা নেতা শিন্ডে দাবি করেছেন যে ৪০ জন শিবসেনা বিধায়ক উপস্থিত রয়েছেন। এছাড়াও ৬ জন নির্দল বিধায়কের সমর্থনও তাঁর সঙ্গে রয়েছে। শিন্ডে বলেন, “আমরা বালাসাহেব ঠাকরের শিবসেনা ছাড়িনি এবং ছাড়বও না।”

কমলনাথের বক্তব্য:

এদিকে রাজনৈতিক সঙ্কটের মুখে বিধানসভা ভাঙার ইঙ্গিত দিয়েছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। টুইটে তিনি লেখেন, "মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি বিধানসভা ভাঙার দিকে এগোচ্ছে।" সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর পদ থেকে আজই ইস্তফা দেওয়ার কথা ছিল উদ্ধব ঠাকরের। কিন্তু, কোভিড আক্রান্ত হওয়াতে এখনও কী হবে তা আঁচ করা যাচ্ছে না। এদিকে, আজ সকালেই কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। তাঁর হাল্কা উপসর্গ রয়েছে। সতর্কতার জন্যই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন।