Clash In Muzaffarnagar: মুজাফফনগরে জমি বিবাদ নিয়ে গোষ্ঠী সংঘর্ষে মৃত যুবক, জখম ১৪
প্রতীকী ছবি

মুজাফফরপুর: জমি সংক্রান্ত বিষয় (Land Dispute) নিয়ে শুরু হওয়া দুটি গোষ্ঠীর তুমুল সংঘর্ষের (Clash Between Two Groups) জেরে মৃত্যু (death) হল এক যুবকের। জখম হয়েছেন আরও ১৪ জন। বৃহস্পতিবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুজাফফনগরের (Muzaffarnagar) বুধানা পুলিশ স্টেশনের (Budhana police station) অন্তর্গত আটালি গ্রামে (Atali village)।

এপ্রসঙ্গে স্থানীয় সহকারি পুলিশ সুপার (Deputy Superintendent of Police) বিনয় গৌতম জানান, রামস্বরূপ (Ramsawroop) ও ব্রহ্মপাল (Brahampal) নামে দুই ব্যক্তির মধ্যে জমি সংক্রান্ত বিষয় নিয়ে কিছুদিন ধরেই ঝামেলা চলছিল। বৃহস্পতিবার এই দুই ব্যক্তির লড়াই বাড়তে বাড়তে দুটি ভিন্ন জাতের লোকেদের মধ্যে গোষ্ঠী সংঘর্ষের রূপ নেয় (Clash In Muzaffarnagar)। বিষয়টি এমন পর্যায়ে পৌঁছয় যে একে অপরের উপর লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে লোকজন। এর জেরে অমিত কুমার নামে ২৫ বছরের এক যুবকের মৃত্যু হয়। জখম হন আরও ১৪ জন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি এই ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। শুরু হয়েছে তদন্তও।

গ্রামবাসীদের তরফে জানা গেছে, রামস্বরূপের সঙ্গে ব্রহ্মপালের কিছুদিন ধরেই জমি নিয়ে গণ্ডগোল চলছিল। বৃহস্পতিবার ব্রহ্মপাল যখন মাঠে কাজ করতে যাচ্ছিল তখন রামস্বরূপ তাঁকে ওর জায়গার উপর দিয়ে যেতে বারণ করেছিল। তা মানতে চায়নি ব্রহ্মপাল। এর ফলে দুজনের মধ্যে ঝগড়া শুরু হয়। পরে দুই ব্যক্তির গোষ্ঠীর লোকজন একে অপরের উপর ধারালো অস্ত্র ও লাঠি নিয়ে ঝাঁপিয়ে পড়ে। এই ঘটনার জেরে গোটা এলাকায় চরম উত্তেজনা ছড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে ওই গ্রামে।