Narayan Rane: 'মহারাষ্ট্রকে পশ্চিমবঙ্গ হতে দেব না', চড়কাণ্ডে জামিনে মুক্ত নারায়ণ রানের মন্তব্য
নারায়ণ রানে, ফাইল ছবি

মুম্বই, ২৫ অগাস্ট: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরেকে চড় মারা উচিত বলে, গ্রেফতার হওয়ার গতকাল রাতেই জামিন পেয়েছেন কেন্দ্রীয় কেন্দ্রীয় ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প প্রতিমন্ত্রী  নারায়ণ রানে (Narayan Rane)। জামিন পেয়েই ফের স্বহমিয়া রানে। যে রানে শিবসেনা (Shiv Sena)-য় থেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। আবার দলবদলে কংগ্রেসকে গিয়ে মুখ্যমন্ত্রী না হওয়ার ক্ষোভে উল্টোসিধা কথা বলে দল থেকে বিতাড়িতও হয়েছেন। আরও পড়ুন: ১৫ মাস পরে দেশের এই জেলায় এল না করোনার নয়া কেস, করোনামুক্ত হওয়ার পথে এই জেলা

বছর দু আগে বিজেপিতে যোগ দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী হওয়া সেই রাণে এবার তার চড়কাণ্ডে বাংলাকে জড়ালেন। সেভাবে কোনও সংযোগ না করা ছাড়াই রানে বললেন, "আমরা কিছুতেই মহারাষ্ট্রকে পশ্চিমবঙ্গ হতে দিতে পারি না।" যে উদ্ভব ঠাকরের সরকার তাকে গ্রেফতার করেছে, তাদের আক্রমণ করে রানে বললেন, এই সরকার ক দিনের অতিথি।

রানে যে কদর্ষ ভাষায় মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরেকে আক্রমণ করেছিলেন, তার বিরোধিতা করেছেন  রাজ্যে বিজেপির সবচেয়ে বড় নেতা দেবেন্দ্র ফদনবিশও। তা নিয়ে রানে ঢোক গিলে বলেছেন, ''উনি যখন বলছেন সেটা নিশ্চয় ঠিক। কারণ দেবেন্দ্র জি আমাদের দলের মাগদর্শক।"উদ্ধব ঠাকরেকে চড় মারার কথা বলে তিনি অনুতপ্ত নন বলেও দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী৷ রানের এই কথাতেই পরিষ্কার বরাবর মারাঠা রাজনীতিতে ফ্রন্টফুটে ব্যাট করা রানে ঠিক কতটা কোণঠাসা হয়ে পড়েছেন তার এই কু ভাষণে। আসলে মাত্র বছর দুয়েক বিজেপিতে এসেই কেন্দ্রীয় মন্ত্রী হলেও মহারাষ্ট্র বিজেপিতেই তিনি এখন কোণঠাসা।