Adar Poonawalla: করোনা ভ্যাকসিন উৎপাদন বাড়বে শিগগিরই, আশাবাদী আদার পুনাওয়ালা
আদার পুনাওয়ালা, ছবি ট্যুইটার

দিল্লি, ৪ জুন: শিগগিরই বাড়বে ভ্যাকসিন উৎপাদন। এমনই জানালেন সেরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা। নিজের সোশ্যাল হ্যান্ডেলের মাধ্যমে ট্যুইট করে ওই খবর জানান আদার (Adar Poonawalla)।

ভ্যাকসিনের (Vaccine) উৎপাদন বাড়ানোর জন্য হোয়াইট হাউস এবং বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকে ধন্যবাদ জানান আদার। তিনি বলেন, ভ্যাকসিন উৎপাদনের জন্য কাঁচামাল আমদানির উপর নিয়মনীতির পরিবর্তন করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন। ফলে ভারত (India) সহ বিভিন্ন দেশের ভ্যাকসিনের আমদানি, রফতানি অনেক সহজ হয়ে গেল। ফলে করোনা (Corona) ভ্যাকসিনের উৎপাদনের গতি আরও বেড়ে যাবে বলেও মনে করেন আদার। আরও বেশি করে ভ্যাকসিন উৎপাদনের মাধ্যমে কোভিডের সঙ্গে লড়াই আরও জোরদার হবে বলেও আসা প্রকাশ করেন আদার পুনাওয়ালা।

আরও পড়ুন: Covid-19: সংক্রমণ নিম্নমুখী, গোটা দেশের করোনা আক্রান্তের সংখ্যা কমছে বলে জানা কেন্দ্র

দেখুন বিডেন, হোয়াইট হাউস(White House) এবং এস জয়শঙ্করকে ধন্যবাদ জানিয়ে কী লিখলেন আদার পুনাওয়ালা...

 

সম্প্রতি কোভিশিল্ড ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থা সেরামের সিইও আদার পুনাওয়ালা ভারত থেকে বিদেশে চলে গিয়েছেন বলে খবর ছড়ায়। এমনকী, ভারতের রাজনৈতিক নেতা থেকে শুরু করে ক্ষমতাশালীরা ভ্যাকসিনের জন্য তাঁকে ক্রমাগত চাপ দিচ্ছেন।নির্দিষ্ট সময়ের আগে বিপুল জনসংখ্যার দেশে তিনি কীভাবে টিকা সরবারহ করবেন,তা বুঝে উঠতে পারছেন না। সেই কারণেই তিনি বিদেশে পাড়ি দিয়েছেন বলে একটি বিদেশি ম্যাগাজিনের সাক্ষাৎকারে আদার জানিয়েছেন বলে দাবি করা হয়। যা নিয়ে জোর শোরগোল শুরু হয়ে যায়।

বিষয়টি নিয়ে সরাসরি কোনও মন্তব্য না করলেও, কোভিশিল্ডের উৎপাদন বৃদ্ধির বিষয়ে সেরাম ইনস্টিটিউট যে প্রতিনিয়ত কাজ করছে, সে বিষয়ে স্পষ্ট জানানো হয় সংশ্লিষ্ট সংস্থার তরফে।