Hindi: 'তামিলরা কেন হিন্দিতে কথা বলবেন?' ভাষা বিতর্কে প্রশ্ন গায়ক সোনু নিগমের
Sonu Nigam (Photo Credits: Instagram)

মুম্বই, ৩ মে:  গোটা দেশ জুড়ে অব্যাহত হিন্দি বিতর্ক। কন্নড় অভিনেতা কিচা সুদীপ এবং বলিউড তারকা অজয় দেবগণের মন্তব্য, পালটা মন্তব্য নিয়ে যখন বিতর্ক শুরু হয়, সেই সময় হিন্দি নিয়ে মুখ খুললেন সোনু নিগম ( Sonu Nigam)। সোনু বলেন, যতদূর তিনি জানেন, হিন্দি (Hindi) রাষ্ট্রীয় ভাষা বলে সংবিধানে উল্লেখ নেই। তবে দেশের সবচেয়ে চর্চিত এবং কথ্য ভাষা হিন্দি। যা তিনি জানেন এনবং বোঝেন। কিন্তু তামিলকে (Tamil) বিশ্বের সবচেয়ে পুরনো ভাষা বলা হয়। যা নিয়ে সংস্কৃত এবং তামিলের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। শুধু তাই নয়, তামিল ভাষাভাষির মানুষরা সব সময় দাবি করেন, পৃথিবীর সবচেয়ে পুরনো ভাষায় তাঁরা কথা বলেন।

যাঁরা তামিল, তাঁরা কেন নিজেদের ভাষা ছেড়ে হিন্দিতে কথা বলবেন বলে প্রশ্ন তোলেন সোনু নিগম। পাশাপাশি তিনি আরও অভিযোগ করেন, ভাষার নামে দেশের মানুষের মধ্যে বিভেদ তৈরি হচ্ছে।  মানুষ কোন ভাষায় কথা বলবেন, তা তাঁর সম্পূর্ণ নিজের অধিকার এবং সিদ্ধান্ত বলে মন্তব্য করেন জনপ্রিয় গায়ক।

আরও পড়ুন: Rajasthan: ইদের সকালে যোধপুরে দুই সম্প্রদায়ের মাঝে উত্তেজনা, বন্ধ ইন্টারনেট পরিষেবা

প্রসঙ্গত এর আগে আজান বিতর্কে মুখ খোলেন সোনু নিগম। ভোর চারটের সময় আজানের সুরে কেন তাঁর ঘুন ভাঙবে বলে প্রশ্ন তোলেন গায়ক। যা নিয়ে বিস্তর বিতর্কের মুখে পড়তে হয় তাঁকে।