Rajasthan: ইদের সকালে যোধপুরে দুই সম্প্রদায়ের মাঝে উত্তেজনা, বন্ধ ইন্টারনেট পরিষেবা
Jodhpur (Photo Credit: Latestly)

যোধপুর, ৩ মে:  ইদের (Eid) সকালে উত্তেজনা ছড়াল রাজস্থানের (Rajasthan) যোধপুরে (Jodhpur)। মঙ্গলবার সকালে যোধপুরে উত্তেজনা ছড়ালে, সেখানে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। কোনওভাবে যাতে উত্তেজনা না ছড়ায়, তারজন্যই বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। যোধপুরের ডিভিশনাল কমিশনার হিমাংশু গুপ্তা জানান, গোটা শহর জুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে সোমবার মাঝ রাত ১টা থেকে।  ফেসবুক, ট্যুইটার-সহ কোনও সোশ্যাল সাইট থেকে যাতে উত্তেজনা না ছড়ানো হয়, তারজন্যই এই পদক্ষেপ করা হয়েছে বলে জানান যোধপুরের ডিভিশনাল কমিশনার।

রিপোর্টে প্রকাশ, সোমবার রাতে দুই ধর্মীয় সম্প্রদায়ের মানুষের মধ্যে উত্তেজনা ছড়ায়। যোধপুরের জালোরি গেটে দুই ধর্মীয় সম্প্রদায়ের মানুষ পতাকা নিয়ে হাজির হয়ে পাথর ছোঁড়া শুরু হয়। এসবের মাঝেই ইদের সকালে প্রার্থনার জন্য যে লাউডস্পিকার লাগানো হয়, তা উপড়ে ফেলেন বেশ কিছু মানুষ। এমন অভিযোগের পর থেকেই  উত্তেজনা আরও বাড়তে শুরু করে।

আরও পড়ুন:  Heatwave: পারদ চড়ছে এক নাগাড়ে, মহারাষ্ট্রে তাপপ্রবাহ প্রাণ কাড়ল ২৫ জনের

জোলারি গেটের ঘটনায় পুলিশ সেখানে হাজির হলে, তাঁদের উপরও হামলা চালানো হয় বলে অভিযোগ। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, দুই ধর্মীয় সম্প্রদায়ের মানুষের মধ্যে উত্তেজনা অনভিপ্রেত।  পুলিশ যাতে উপযুক্ত পদক্ষেপ করে, সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান রাজস্থানের মুখ্যমন্ত্রী।