বিশাখাপত্তনম বন্দরে জাহাজে ভয়াবহ আগুন, প্রাণ বাঁচাতে জলে ঝাঁপ কর্মীদের(ভিডিও ভাইরাল)
এই সেই আগুন(Photo Credit: ANI Twitter)

বিশাখাপত্তনম, ১২ আগস্ট: ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম (Vishakhapatnam) বন্দরে। আগুনের হাত থেকে বাঁচতে সমুদ্রে ঝাঁপিয়ে পড়েন ২৯জন কর্মী। তড়িঘড়ি উদ্ধারকাজ শুরু হলে এখনও পর্যন্ত ২৮ জনকে উদ্ধার করা গিয়েছে। বাকি একজনের খোঁজে চলছে চিরুনি তল্লাশি। সোমবার সকাল সাড়ে ১১টা নাগাদ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বন্দরে দাঁড়িয়ে থাকা ভেসেল কোস্টাল জাগুয়ারে (Coastal Jaguar)। সেই আগুনের জেরে বিস্ফোরণও হয়। কালো ধোঁয়ায় ভরে যায় চারিদিক। এদিকে দুর্ঘটনাগ্রস্ত ভেসেলেই ছিলেন কর্মীরা, আগুনের হাত থেকে বাঁচতে ২৯জন কর্মীই জলে ঝাঁপ দেন। ইতিমধ্যেই সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়াতে ভাইরাল হয়েছে। আরও পড়ুন-রামচন্দ্রের ছেলে কুশের বংশধর তাঁরা, কী বললেন বিজেপি সাংসদ দিয়া কুমারী?

জানা গিয়েছে, আগুন যখন লাগে তখন কাছাকাছি ছিল ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর (Indian Coast Guard)জাহাজ রানি রাসমণি। উদ্ধারকার্যের জন্য তড়িঘড়ি করে রাসমণিকে নিয়ে আসা হয় সেখানে। তার পর উদ্ধার করা হয় জাগুয়ারের কর্মীদের। জাগুয়ারের ২৮ জন কর্মী উদ্ধার হলেও একজন এখনও নিঁখোজ। তাঁর খোঁজ পেতে উদ্ধারকার্য চালানো হচ্ছে বলে উপকূল রক্ষী বাহিনীর তরফে জানানো হয়েছে।

ইতিমধ্যেই এই অগ্নিকাণ্ড নিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে ভারতীয় উপকূল রক্ষী বাহিনী। সেখানে বলা হয়েছে, ‘১২ অগস্ট সাড়ে ১১টায় আগুন লাগে জাহাজ জাগুয়ারে। জীবন বাঁচাতে ২৯ জন কর্মী ঝাঁপ দেন জলে। তাঁদের মধ্যে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। একজনের খোঁজ চলছে।’ তবে কী করে কোস্টাল জাগুয়ারে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। জাগুয়ারের কর্মীরা উদ্ধার হলেও তাঁরে এখনও চ্রমার মদ্যে দিয়ে যাচ্ছে। তাই জিজ্ঞাসাবাদ শুরু হয়নি। তবে আগুন এখন জ্বলতে থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই জানা সম্ভব নয়। কীকরে আগুন লাগল তা জানতে তদন্ত কমিটি গঠন করা হবে। কারও গাফিলতির হদিশ পেলে রেয়াত করা হবে না।