Vijay Rupani Tests Positive for Coronavirus: করোনা আক্রান্ত গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণি
File image of Gujarat CM Vijay Rupani | (Photo credit: IANS)

আহমেদাবাদ, ১৫ ফেব্রুয়ারি: নির্বাচনী সভামঞ্চে বক্তৃতার মাঝেই অচৈতন্য হয়ে মাটিতে লুটিয়ে পড়েন গুজরাতের (Gujrat) মুখ্যমন্ত্রী বিজয় রূপাণি (Vijay Rupani)। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকেরা জানিয়েছিলেন, বিজয় রূপাণির শরীরে আচমকাই রক্তচাপ ও সুগারের মাত্রা কমে যাওয়াতেই এই বিপত্তি। কিন্তু শারীরিক পরিস্থিতির উন্নতি না হওয়ায় কোভিড-১৯ (Covid-19) পরীক্ষা হয় বিজয় রূপাণির। করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। আরও পড়ুন: Mumbai Fire: মুম্বইয়ের আরে কলোনিতে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের একাধিক ইঞ্জিন

২১ ফেব্রুয়ারি গুজরাতে পুরসভা ভোট, সেই নির্বাচন সংক্রান্ত প্রচারে গিয়ে বক্তৃতার সময় মঞ্চেই জ্ঞান হারালেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণি। ১৪ ফেব্রুয়ারি, রবিবার ভাদোদরার নিজামপুরা এলাকায় এক জনসমাবেশ ছিল; সেখানেই ঘটে ঘটনাটি। খুব শিগগির গুজরাতেও ধর্মান্তরণ বিরোধী আইন আনা হচ্ছে, রাজ্যের উন্নয়ন প্রসঙ্গে বার্তা দেওয়ার সময়ই অসুস্থ বোধ করেন মুখ্যমন্ত্রী। এরপর আচমকাই জ্ঞান হারিয়ে মঞ্চে লুটিয়ে পড়েন তিনি। কিছুক্ষণের মধ্যেই তাঁর জ্ঞান ফিরে এলে প্রাথমিক চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা জানাচ্ছেন, বিজয় রূপাণির শরীরে আচমকাই রক্তচাপ ও সুগারের মাত্রা কমে যাওয়াতেই এই বিপত্তি। বিজয় রূপাণির চিকিৎসার জন্য তাঁকে আহমেদাবাদ নিয়ে আসা হয়েছে। আহমেদাবাদের ইউ এন মেহতা হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর।

রবিবার রাতেই করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। আরটি-পিসিআর টেস্ট করা হয় বিজয় রূপাণির। সেই পরীক্ষার রেজাল্টই আসে পজিটিভ। তবে মুখ্যমন্ত্রী আপাতত সুস্থই রয়েছেন। তাঁর শরীরে সামান্য উপসর্গ রয়েছে।