Lata Mangeshkar Health Update: এখনও আশঙ্কাজনক সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, আশার খবর শোনাতে পারেনি হাসপাতাল
লতা মঙ্গেশকর (Photo Credit: Twitter)

সংগীত সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) অসুস্থ, এটা মেনে নিতে পারছে না তাঁর অগুন্তি অনুরাগী থেকে শুরু করে সাধারণ ভারতীয়। যদিও সোমবার থেকে শ্বাসকষ্ট জনিত কারণে হাসপাতালে ভর্তি আছেন ৯০ বছরের এই সংগীত শিল্পী। এখনও পর্য্ন্ত মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে (Breach Candy Hospital) ভেন্টিলেশনে রাখা হয়েছে তাঁকে। হাসপাতালের চিকিৎসক ডাঃ পতিত সমধানির (Dr Patit Samdhani) তত্ত্বাবধানে রয়েছে প্রবীণ সংগীত শিল্পী। লতা মঙ্গেশকরের অসুস্থতার খবর প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় তাঁর আরোগ্য কামনায় একের পর এক পোস্ট শুরু হয়েছে। তবে বুধবার সকাল পর্যন্ত যা খবর তাতে, এখন আশঙ্কা জনক অবস্থাতেই রয়েছেন লতা। চিকিৎসকরা সর্বক্ষণ তাঁর শারীরিক পরিস্থিতির উপরে নজর রাখছেন।

এদিকে সোমবার থেকেই লতা মঙ্গেশকরের খবরে উদ্বিগ্ন বলিউড। সেইসঙ্গে চিন্তায় রয়েছেন কোটি কোটি অনুরাগী। হাসপাতালে ইতিমধ্যেই দেখতে গিয়েছেন তাঁর বোন আশা ভোঁসলে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই নিজেদের চিন্তার কথা জানাচ্ছেন। সেইসঙ্গে চলছে প্রার্থনা। সম্প্রতি সংবাদমাধ্যমে খবর বেরিয়েছিল, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। কিন্তু হাসপাতাল সূত্রে খবর, এখনও আশঙ্কা কাটেনি। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের ডাক্তার পতিত সামধানি জানিয়েছেন, এখনও ভেন্টিলেশনে রাখা হয়েছে লতা মঙ্গেশকরকে। আগের থেকে তাঁর অবস্থার সামান্য উন্নতি হলেও আশঙ্কা কাটেনি। বুকে সংক্রমণ ও ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা। যতক্ষণ না তাঁর সংক্রমণ ঠিক হচ্ছে, ততক্ষণ কোনও রকমের অস্ত্রোপচার বা কিছু করা যাবে না। আরও পড়ুন-Ranu Mondal on Ayodhya Issue: রামমন্দির ও মসজিদের পাশে অযোধ্যায় গির্জার জমি চাইলেন রানু মণ্ডল, ভুয়ো খবরে দেশজুড়ে শোরগোল

অন্যদিকে শিল্পীর পরিবারের তরফেও জনসাধারণের উদ্দেশ্যে একটি বিবৃতি দেওয়া হয়েছে। বলা হয়েছে, লতাজির অবস্থা আগের থেকে কিছুটা ভাল। আশা করছি তিনি সবকিছুর বিরুদ্ধে লড়াই করে সুস্থ হয়ে ফিরে আসবেন। সংগীত শিল্পী হওয়ায় তাঁর ফুসফুসের ক্ষমতা অন্যদের থেকে অনেকটাই বেশি। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হলে ও তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দিলে সে খবরও জানানো হবে। হাসপাতালের এক সিনিয়র ডাক্তার জানিয়েছেন, এখনও তিনি ক্রিটিক্যাল রয়েছেন। ২৪ ঘণ্টা তাঁর স্বাস্থ্যের খেয়াল রাখা হচ্ছে, আশা করছি সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।