Coronavirus Outbreak in India: করোনা আতঙ্কে বিগ্রহের মুখে মাস্ক পরালেন বারাণসী মন্দিরের পুরোহিতরা
বিগ্রহের মুখে মাস্ক (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১০ মার্চ: করোনা (Coronavirus) আতঙ্কে ভয়ে কাঁপছে ভারতের কিছু মানুষ। যার জেরে কখনও করোনা ভাগাতে পুজো রাখা হচ্ছে তো ন্যাড়া পোড়াতেও পুড়িয়ে দিচ্ছে করোনা। করোনার হাত থেকে বাঁচতে এমনই পন্থা নিচ্ছেন। এবার করোনা থেকে বাঁচাতে দেবতার বিগ্রে মাস্ক পরানো হল বারাণসীর (Varanasi) এক মন্দিরে। এই ছবি সোশ্যাল মিডিয়ায় আসার পর থেকেই ভাইরাল (Viral)।

সোমবার মন্দিরের পুরোহিত কৃষ্ণ আনন্দ পাণ্ডে জানিয়েছেন, "দেশজুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। করোনাভাইরাস নিয়ে সচেতনতা গড়ে তুলতে আমরা ভগবান বিশ্বনাথের মুখে মাস্ক পরিয়ে রেখেছি। ঠিক যেমন ঠাণ্ডার সময় বিগ্রহের গায়ে কাপড় জড়ানো হয়, গরমের সময় সেই ঘরে এসি বা পাখা চালানো হয়, সে ভাবেই এই পরিস্থিতিতে মাস্ক পরানো হয়েছে।" আরও পড়ুন, বসন্তের আবীর মেখে ফের ভিজতে চলেছে বাংলা, বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

করোনাভাইরাস ছড়িয়ে পড়া আটকাতে মানুষ যাতে বিগ্রহে হাত না-দেন, সেই আর্জিও জানিয়েছেন মন্দিরের পুরোহিতরা। তিনি বলেন, 'ভাইরাস যাতে ছড়িয়ে না-পড়ে, সে জন্য বিগ্রহ ছুঁতে নিষেধ করা হয়েছে। মানুষ বিগ্রহকে ছুঁলে, আরও অনেক মানুষ আক্রান্ত হয়ে পড়বেন। সেই মন্দিরে ভক্তদের মুখে মাস্ক পরে পুজো দিতে দেখা গিয়েছে।