Uttarakhand: ২০ কিমিরও বেশি পেছন দিকে চলল জন শতাব্দী এক্সপ্রেস! দেখুন ভিডিও
পেছন দিকে চলছে জন শতাব্দী এক্সপ্রেস (Photo: Twitter)

দেরাদুন, ১৮ মার্চ: ব্রেক ফেল করায় ২০ কিমিরও বেশি পেছন দিকে চলল ট্রেন। গতকাল ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের (Uttarakhand) তনাকপুর-পিলিভিট রেললাইনে। পূর্ণগিরি জন শতাব্দী এক্সপ্রেস (Purnagiri Jan Shatabdi) ২০ কিলোমিটারেরও বেশি পথ পেছনের দিকে চলে। দিল্লি থেকে উত্তরাখণ্ডের তনাকপুরগামী ট্রেনটিকে অবশেষে ইউএস নগর জেলার খতিমার কাছে থামানো হয়। নর্থ ইস্টার্ন রেলের ইজ্জতনগর বরেলি ডিভিশনের জনসংযোগ আধিকারিক রাজেন্দ্র সিং বলেন, “বুধবার বিকেলে তনাকপুরে যাওয়ার সময় পূর্ণগিরি জন শতাব্দী ট্রেনটি তনাকপুরে হোম সিগন্যালের কাছে একটি গোরুকে ধাক্কা মারে। দুর্ঘটনার কারণে ট্রেনটি থামানো হয়েছিল কিন্তু হঠাৎই ট্রেনটি পিলিভিটের দিকে চলতে শুরু করে। চালক থামানোর চেষ্টা করেও পারেননি।”

রেলের এক আধিকারিক বলেন, প্রেসার পাইপে ফুটো হয়ে যাওয়ার কারণে ট্রেনের ব্রেক ফেল করে। তাই চালক ট্রেন থামাতে পারেননি। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে যায়। কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে সমস্ত রেল ক্রসিং বন্ধ করে দেওয়া হয়। বিকেল ৫টার দিকে রেল কর্তারা ইউএস নগর জেলার খতিমার কাছে গোশিকুয়াঁ গ্রামে ট্রেনটিকে থামান। আরও পড়ুন: Supreme Court On Ration Card Cancellation: '৩ কোটি রেশন কার্ড বাতিল গুরুতর বিষয়', কেন্দ্র ও রাজ্যগুলিকে নোটিশ সুপ্রিম কোর্টের

রাজেন্দ্র সিং বলেন, “বনবাসা ও খতিমার মাঝে ট্র্যাকে মাটি ও অন্য ভারী জিনিস রেখে ট্রেনটি থামানো হয়েছিল। সমস্ত যাত্রী নিরাপদে আছেন এবং তাঁদের বাসে করে তনাকপুরে পাঠিয়ে দেওয়া হয়।" তিনি আরও বলেন, “এই ঘটনার কারণ জানার জন্য তিনজন সিনিয়র কর্তার একটি কমিটি গঠন করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।"