Uttar Pradesh: পুলিশে কর্তাদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ মহিলা কনস্টেবলের, ভিডিও ভাইরাল
কর্তাদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ মহিলা পুলিশ কনস্টেবলের(Photo Credits: Screengrab/Twitter)

লখনউ, ১০ জানুয়ারি: এবার পুলিশকর্তাদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনলেন মহিলা কনস্টেবল (woman police constable)। তাঁর অভিযোগ, নিজের ডিপার্টমেন্টের কর্তারাই তাঁকে যৌন হেনস্তা করেছেন বহুবার। তিনি যতবার বিষয়টি সিনিয়র পুলিশ সুপারকে জানাতে চেয়েছেন। ততবার ওই পুলিশ কর্তার জনসংযোগ আধিকারিক তাঁকে দরজা থেকেই বিদায় করে দিয়েছেন। তারপর বাধ্য হয়েই সোশ্যাল মিডিয়ায় নিজের উপরে হওয়া যৌন নির্যাতনের ঘটনা প্রকাশ করে দেন ওই পুলিশ কনস্টেবল। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের লখনউতে। ভিডিওটি ভাইরাল হতেই ফের পুড়ল উত্তরপ্রদেশে পুলিশের মুখ। পুলিশের নিজেদের মধ্যেই কিনা রয়েছে অভিযুক্ত, একেবারে সর্ষের মধ্যে ভূত যাকে বলে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, নির্যাতিতা কনস্টেবল বলছেন, “কী করে এই দেশের নির্যাতিত মহিলাদের নিরাপত্তা দেব। যখন আমি নিজেই নিজের ডিপার্টমেন্টে নিরাপদ নই। কেমন করে একজন বিচার প্রার্থীকে আশ্বাস দেব যে সুবিচার পাবেন, যখন আমি নিজে নির্যাতিতা হয়েও সুবিচার পাচ্ছি না?” এমনকী নির্যাতিতা কনস্টেবল ওই জনসংযোগ আধিকারিকের বিরুদ্ধেও অভিযোগ এনেছেন। তাঁর অভিযোগ, যতবার এসএসপি-র সঙ্গে তিনি দেখা করতে চেয়েছেন, ততবার তাঁকে বাধা দিয়েছেন পিআরও। আসলে অভিযুক্ত পুলিশ কর্তাকে সহযোগিতা করছেন এসএসপি-র পিআরও। আরও পড়ুন-JNU Violence Case: জেএনইউ-র ক্যাম্পাসে হামলায় ছাত্রসংসদ নেত্রী ঐশী ঘোষ অভিযু্ক্ত, দাবি দিল্লি পুলিশের

এদিকে ভিডিও ভাইরাল হতেই বড়সড় প্রশ্নের মুখে উত্তরপ্রদেশের পুলিশ। তড়িঘড়ি ঘটনাটির তদন্তের বার এসপি পদমর্যাদার একজনের হাতে তুলে দেওয়া হয়েছে। গোটা ঘটনাটি খতিয়ে দেখছেন এসপি রুচিরা চৌধুরি। তিনদিনের মধ্যে রিপোর্ট পেশের নির্দেশও দেওয়া হয়েছে তাঁকে। গোটা ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়েছে যোগীর রাজ্যে।