Uttar Pradesh: ভারতে হামলার পরিকল্পনা, ২ পাকিস্তানিকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ ATS
File Photo

দিল্লি, ৪ এপ্রিল: পরপর ২ পাকিস্তানিকে (Pakistani) গ্রেফতার করল উত্তরপ্রদেশ এটিএস (Uttar Pradesh ATS)। ২ পাকিস্তানির পাশাপাশি আরও একজনকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ এটিএস। রিপোর্টে প্রকাশ, যে ৩ জনকে পাকড়াও করা হয়েছে, তারা একযোগে ভারতে হামলার পরিকল্পনা করছিল। পাশাপাশি যে ৩ জনকে পাকড়াও করা হয়েছে, তাদের নাম মহম্মদ আলতাফ ভাট, সৈয়দ গজনফর এবং নাসির আলি। মহম্মদ আলতাফ ভাট এবং সৈয়দ গজনফর, দুজনই পাকিস্তানি নাগরিক। অন্যদিকে নাসির আলি জম্মু কাশ্মীরের শ্রীনগরের বাসিন্দা বলে জানা যাচ্ছে।

দেখুন ট্যুইট...

 

উত্তরপ্রদেশ এটিএস সূত্রে খবর, ধৃত মহম্মদ আলতাফ ভাট কুখ্যাত জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের কাছে প্রশিক্ষণপ্রাপ্ত। পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের মদতে মহম্মদ আলতাফ ভাট হিজবুল মুজাহিদিনের কাছ থেকে প্রশিক্ষণ নেয় বলে খবর। মহম্মদ আলতাফ ভাটের নেতৃত্বেই সৈয়দ গজনফর এবং নাসির আলি ভারতে হামলার পরিকল্পনা করছিল বলে খবর আসে উত্তরপ্রদেশ এটিএসের কাছে। তারপর থেকেই শুরু হয় তল্লাশি।

এটিএস আধিকারিক নীলাব্জ চৌধুরীর কাছে সম্প্রতি খবর আসে, নেপাল সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করছে ২ পাক নাগরিক। এরপরই ২ পাকিস্তানি নাগরিক এবং কাশ্মীরের নাসির আলির খোঁজে তল্লাশি শুরু করলে, শেষ পর্যন্ত ৩ জনকে পাকড়াও করে উত্তরপ্রদেশ এটিএস।