Uttar Pradesh: উত্তরপ্রদেশেও এবার 'খেলা হবে', বাংলার আদলে সমাজবাদী পার্টির পোস্টারে 'খেলা হই'
সমাজবাদী পার্টির পোস্টারে 'খেলা হই' (Picture Credits: Twitter)

কানপুর, ২৫ জুন: পশ্চিমবঙ্গে 'খেলা হবে'র (Khela Hobe) বাঁধ ভাঙা সাফল্যের পর উত্তরপ্রদেশও ধার করল এই স্লোগান। বাংলার আদলে তাদের ভোজপুরি ভাষায় পড়ল সমাজবাদী পার্টির 'খেলা হই' (Khela Hoi) পোস্টার। ২০২২-এ উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। বাংলায় বিজেপিকে ধূলিস্যাৎ করে দিয়েছে তৃণমূল (TMC)। এবার কোমর বেঁধে নামতে চলেছে সমাজবাদী পার্টি (SP)। 'অব ইউপি মে খেলা হই' স্লোগানকে হাতিয়ার করেছে তারা।

'২২-এ বাইসাইকেল'-র লাল ব্যানারে সপা'র অখিলেশ যাদব, স্থানীয় নেতা অভিষেক গুপ্তা ও ডঃ ইমরানের সঙ্গে জ্বল জ্বল করছে 'অব ইউপি মে খেলা হই'-র বড় বড় হোর্ডিং। এবারের নির্বাচনে যোগী আদিত্যনাথকে জব্বর টক্কর দিতে তৈরি হচ্ছে অখিলেশের দল। এবারের পঞ্চায়েত নির্বাচনে বিজেপি বিশেষ আশানুরূপ ফলাফল করতে পারেনি। যার জেরে ২০২২-এ যোগীর সরকার নিজের হাতে ক্ষমতা রাখতে পারবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েই যাচ্ছে।

আরও পড়ুন, বাড়ছে সংক্রমণ, মধ্যপ্রদেশে করোনার ডেল্টা প্লাসে আক্রান্ত ৭, মৃত্যু ২ জনের

দলীয় নেতা ইমরান জানিয়েছেন, কানপুর শহরজুড়ে লাগানো হয়েছে এই হোর্ডিং। তাঁর বক্তব্য, ‘‘কানপুর শহর জুড়ে আমরা এই হোর্ডিং ছড়িয়ে দিয়েছি। খেলা তো এবার সত্যিই উত্তরপ্রদেশে হবে। যেভাবে বাংলায় অশালীন ভাষা ব্যবহার করার প্রত্যাশিত ফলই পেয়েছে বিজেপি, একই ভাবে ২০২২-এ উত্তরপ্রদেশেও একই ফলাফল হবে।’’ পাশাপাশি আরও দাবি করেন,"মুখ্যমন্ত্রী লক্ষ লক্ষ চাকরি দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা কোনোটিই পূরণ হয়নি। রাজ্যের অর্থনীতি ধ্বংস করে দেওয়ার জন্য দায়ী বিজেপিই।’’