Delta-Plus Covid: বাড়ছে সংক্রমণ, মধ্যপ্রদেশে করোনার ডেল্টা প্লাসে আক্রান্ত ৭, মৃত্যু ২ জনের
ছবি ট্যুইটার

ভোপাল, ২৫ জুন: ফের ডেল্টা প্লাসের (Delta Plus) আতঙ্ক। এবার করোনার এই নয়া ভ্যারিয়েন্টের জেরে মধ্যপ্রদেশে মৃত্যু হল ২ জনের। চিকিৎসকদের কথায়, মধ্যপ্রদেশে যে দুজনের মৃত্যু হয়েছে করোনার নয়া ভ্যারিয়েন্টের জেরে, তাঁদের কারও করোনা (Corona Vaccine) টিকা নেওয়া ছিল না।

পাশাপাশি মধ্যপ্রদেশে (Madhya Pradesh) ডেল্টা প্লাসের জেরে ৭ জন আক্রান্ত হয়েছেন বলে খবর। যাঁদের মধ্যে ৩ জনের ভ্যাকসিনের পরপর দুটি ডোজই নেওয়া ছিল। হোম আইসোলেশনে থেকে ওই ৩ জন ক্রমশ রোগমুক্তির পথে বলে খবর। মধ্যপ্রদেশের ভোপাল, উজ্জ্বয়িন, রাইসেন এবং অশোকনগরের বাসিন্দারাই করোনার ডেল্টা প্লাসে আক্রান্ত। যার মধ্যে ভয় ধরাতে শুরু করেছে এক শিশুর আক্রান্ত হওয়ার খবর। বছর দুইয়ের ওই শিশু কীভাবে করোনার এই নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হল, তা নিয়ে চিকিৎসকদের কপালে ভাঁজ পড়তে শুরু করেছে।

আরও পড়ুন: COVID-19: চিনের ল্যাব থেকে কবে ছড়ায় প্রথম করোনা ভাইরাস, নয়া গবেষণা প্রকাশ পেতেই বিশ্ব জুড়ে চাঞ্চল্য

জানা যাচ্ছে, মধ্যপ্রদেশের ওই ৭ জন গত মাসে করোনায় আক্রান্ত হন। তাঁদের নমুনা পরীক্ষা করতে পাঠানো হলে, জুনে রিপোর্ট হাতে আসে। এরপরই জানা যায়, মধ্যপ্রদেশের ওই ৭ জন করোনার নয়া ভ্যারিয়েন্ট ডেল্টা প্লাসে আক্রান্ত। মধ্যপ্রদেশের পাশাপাশি মহারাষ্ট্র (Maharashtra), কেরল এবং তামিলনাড়ুতেও ডেল্টা প্লাসে আক্রান্ত হওয়ার খবর মিলতে শুরু করেছে।