Ranjit Srivastava Shot Dead: প্রাতঃভ্রমণ সময় বাইকআরোহীর গুলিতে নিহত বিশ্ব হিন্দু মহাসভার নেতা রঞ্জিত শ্রীবাস্তব
গুলিতে নিহত বিশ্ব হিন্দু মহাসভার নেতা রঞ্জিত শ্রীবাস্তব(Photo Credits: IANS)

লখনউ, ২ ফেব্রুয়ারি: প্রাতঃভ্রমণে (Morning Walk) বেরিয়ে আততায়ীদের গুলিতে প্রাণ হারালেন বিশ্ব হিন্দু মহাসভার (Vishwa Hindu Mahasabha) নেতা রঞ্জিত শ্রীবাস্তব (Ranjeet Srivastava)। উত্তরপ্রদেশে ‘বিশ্ব হিন্দু মহাসভা’ নামে একটি সংগঠনের সভাপতি রঞ্জিত শ্রীবাস্তব। রবিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন তিনি। সেই সময়েই বাইকে চেপে আসা দুর্বত্তরা একের পর এক গুলি করে হিন্দু মহাসভা নেতার মাথায়। মাটিতে লুটিয়ে পড়েন তিনি। ঘটনাস্থলেই মারা যান তিনি। ঘটনার পর উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

পুলিশ জানিয়েছে ঘটনাটি ঘটেছে লখনউয়ের (Lucknow) কেন্দ্রস্থলে হজরতগঞ্জ এলাকায়। সিডিআরআই ভবনের কাছে। রঞ্জিত তাঁর ভাইকে সঙ্গে নিয়ে বেরিয়েছিলেন প্রাতঃভ্রমণে। ওই সময় বাইকে চেপে আসে আততায়ীরা। রঞ্জিতের মাথা লক্ষ্য করে তারা একের পর এক গুলি চালায়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন রঞ্জিত। বুলেটবিদ্ধ হন তাঁর ভাইও। আশঙ্কাজনক অবস্থায় রঞ্জিতের ভাইকে একটি নিকটবর্তী হাসপাতালের ট্রমা সেন্টারে (Troma Unit) ভর্তি করানো হয়। কিন্তু এই ঘটনার পিছনে কারণ এখনও রহস্যাবৃত। বাইকে চেপেই পালিয়ে যায় আততায়ীরা। মধ্য লখনউ পুলিশের ডেপুটি কমিশনার দীনেশ সিংহ বলেছেন, ‘‘ঘটনার তদন্তে একটি বিশেষ দল গঠন করা হয়েছে। আততায়ীদের যত তাড়াতাড়ি সম্ভব গ্রেফতার করা হবে।’’ আরও পড়ুন: Uttar Pradesh Shocker: স্ত্রীর মুণ্ডু কেটে হাতে ঝুলিয়ে 'ভারত মাতার জয়' বলে পুলিশ স্টেশনে পৌঁছল স্বামী

সমাজবাদী পার্টি (Samajwadi Party) বহু দিন ধরেই রাজ্যে বেহাল আইনশৃঙ্খলা পরিস্থিতির সমালোচনায় সরব। তারা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারের ইস্তফার দাবি জানিয়েছে।