Amit Shah: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শারীরিকভাবে সুস্থ, শীঘ্রই ছাড়া পাবেন হাসপাতাল থেকে, জানিয়েছে এইমস
অমিত শাহ

নতুন দিল্লি, ২৯ অগস্ট: করোনায় আক্রান্ত  হওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) ১৪ অগস্ট ছাড়া পেয়েছিলেন এইমস হাসপাতাল থেকে। এরপর ১৮ অগস্ট গভীর রাতে শ্বাসকষ্ট এবং শরীরে ব্যাথার কারণে তাঁকে দিল্লির AIIMS হাসপাতালে ভর্তি করা হয়। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল বলে জানিয়েছিলেন চিকিত্‍‌সকরা। তবে এখন তিনি সুস্থ রয়েছেন, শীঘ্রই তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে।

এইমস-র আধিকারিক জানান,"করোনা থেকে আরোগ্য লাভ করার পর তিনি অসুস্থতা নিয়ে ফের এইমসে ভর্তি হয়েছিলেন। এখন তিনি সুস্থ রয়েছেন এবং দ্রুত তাঁকে ছেড়ে দেওয়া হবে।" এর আগে এইমসে ভর্তির পর জানানো হয়েছিল,'গত ৩-৪ দিন ধরে গা-হাত-পা ব্যাথায় ভুগছিলেন অমিত শাহ। ক্লান্ত বোধ করছিলেন। তবে তাঁর কোভিড ১৯ রিপোর্ট নেগেটিভ এসেছে। কোভিড থেকে সেরে ওঠার পরবর্তী যত্ন নেওয়ার জন্যই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি ভালো আছেন। হাসপাতাল থেকেই তিনি তাঁর কাজকর্ম চালাবেন।' আরও পড়ুন, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩৪ লাখ, ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭৬,৪৭২

শুক্রবার অমিত শাহের টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী স্বয়ং ট্যুইট করে একথা জানান। তবে চিকিৎসকের পরামর্শ আপাতত আরও কিছুদিন তিনি সেলফ আইসোলেশনে থাকবেন বলেও জানিয়েছিলেন শাহ। গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন ৭৬ হাজার ৪৭২ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২১ জনের। দেশে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩৪ লাখ। দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৬৩ হাজার ৯৭৩ জন। তার মধ্যে ৭ লাখ ৭২ হাজার ৪২৪ জনের চিকিৎসা চলছে বর্তমানে। সুস্থ হয়েছেন ২৬ লাখ ৪৮ হাজার ৯৯৯ জন। দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৬২ হাজার ৫৫০ জন। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Health Ministry) এই পরিসংখ্যান দিয়েছে।